Naihati Shoot Out: এক মুহূর্তের জন্য গুলিটা বুকে এসে লাগেনি, কোনওরকমে প্রাণে বাঁচলেও বোমাবাজির ‘শিকার’ তৃণমূলে নেতা!

North 24 Pargana: ঘটনার প্রতিবাদে কল্যাণী এক্সপ্রেসওয়ে উপর হালিশহর পাঁচ মাথার মোড়ে বেশ কিছুক্ষণ অবরোধ চালায় তৃণমূল কংগ্রেস কর্মীরা । ঘটনাস্থলে বিজপুর থানার পুলিশ এসে অবরোধ তুলে দেয়। 

Naihati Shoot Out: এক মুহূর্তের জন্য গুলিটা বুকে এসে লাগেনি, কোনওরকমে প্রাণে বাঁচলেও বোমাবাজির 'শিকার' তৃণমূলে নেতা!
নৈহাটিতে তৃণমূল নেতাকে লক্ষ্য করে গুলি, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 1:24 PM

উত্তর ২৪ পরগনা: পুরভোটের আগেই উত্তেজনা নৈহাটিতে। শিবদাসপুরে তৃণমূল নেতাকে (TMC Leader) লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। তবে অল্পের জন্য প্রাণে বাঁচেন ওই নেতা। এমনকী, ওই নেতাকে লক্ষ্য করে বোমাবাজিরও অভিযোগ উঠেছে। রানা দাশগুপ্ত নামের ওই নেতাকে গুলি করার অভিযোগ ওঠে। গুলি লক্ষভ্রষ্ট হয়ে গাড়ির কাচ ফুটো হয়ে বেরিয়ে যায়। এরপরই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বীজপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক । ঘটনার খবর পেয়ে এসে পৌঁছয় তৃণমূল কর্মীরা। এরপর এই এলাকায় চাঞ্চল্য ছড়ায় । ঘটনার প্রতিবাদে কল্যাণী এক্সপ্রেসওয়ে উপর হালিশহর পাঁচ মাথার মোড়ে বেশ কিছুক্ষণ অবরোধ চালায় তৃণমূল কংগ্রেস কর্মীরা । ঘটনাস্থলে বিজপুর থানার পুলিশ এসে অবরোধ তুলে দেয়।

তৃণমূল নেতা রানা দাশগুপ্ত ব্লকে কাজ করেন। বুধবার রাত ৯ টা নাগাদ শিবদাসপুর এলাকায় একটি অনুষ্ঠান থেকে ফিরছিলেন তিনি। সেখানেই গ্রাম পঞ্চায়েত পেপার মিলের সামনে তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে দুষ্কৃতীরা বলে অভিযোগ। শুধু গুলি ছুড়েই ক্ষান্ত হয়নি দুষ্কৃতীরা। তাঁকে লক্ষ্য করে বোমাবাজি করা হয় বলে অভিযোগ। তৃণমূল নেতা জানিয়েছেন, অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। একটু এদিক থেকে ওদিক হলেই গুলি তাঁকে এঁফোড় ওফোঁড় করে দিত।

রানা আরও জানিয়েছেন, তাঁর গাড়ির পিছনের দিকে একটি বোমা পড়ে। কিছু বোঝার আগেই তাঁর গাড়ির পেছনে বোমার পর বোমা পড়তে শুরু করে। সঙ্গে এলোপাথাড়ি গুলি। কোনওরকমে এলাকা ছেড়ে পালিয়ে যান তাঁরা।

ওই তৃণমূল নেতার কথায়, “প্রথমে তো গুলি চালাল। একটু অল্পের জন্য কোনওরকমে বেঁচে গেলাম। তারপর তো বোমা মারতে শুরু করল। কোনওরকমে পালিয়েছি। পরে আমার নেতাকর্মীরা ছুটে আসে।”

খবর পেয়েই ঘটনাস্থলে এসে পৌঁছন বীজপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক জয়প্রকাশ পাণ্ডে এবং ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার তুষার কান্তি পাঠক। পরে, তৃণমূল কর্মীরা এই আক্রমণের প্রতিবাদে কল্যাণী এক্সপ্রেসওয়ের উপর হালিশহরে পাঁচ মাথার মোড়ে বেশ কিছুক্ষণ অবরোধ চালায়। ঘটনাস্থলে পৌঁছেছেন দমদম ব্যারাকপুর মহিলা সাংগঠনিক সভাপতি সোনালি সিংহ রায়ও। তৃণমূল যদিও অভিযোগ করেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনায় যুক্ত। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

বরাবরই সংবেদনশীল এলাকা বলে পরিচিত নৈহাটি-ব্যারাকপুর-ভাটপাড়া চত্বর। বিভিন্ন সময়ে দেখা গিয়েছে, বিক্ষিপ্ত অশান্তি, রাজনৈতিক সংঘর্ষ, লেগেই থাকে। কিছুদিন আগেই ভাটপাড়ায় বিজেপি প্রার্থীর বাড়িতেও বোমাবাজি হয়। ফের এই ঘটনায় কার্যত নিরাপত্তাহীনতায় ভুগছেন এলাকাবাসীও। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: Suvendu Adhikari on Arjun Singh: ‘অর্জুন সিং কাউকে ভয় পান না’, পুরভোটে ‘প্রত্যয়ী’ শুভেন্দু

আরও পড়ুন: Municipal Elections 2022: ‘শুভেন্দু গড়ে’ বিভক্ত ঘাসফুল? জেলা পর্যবেক্ষক হয়েও নির্মূলে ‘ব্যর্থ’ বক্সী!