প্রথমে অ্যাসিড, কেরোসিন ঢেলে স্ত্রীর গায়ে দেশলাই ছোড়ে স্বামী! তখনও চোখে চোখ রেখেছিল শিউলি

মালদার (Malda) কালিয়াচকের (Kaliachak) নির্মম ঘটনা ফের প্রশ্ন তুলল সমাজের বুকে।

প্রথমে অ্যাসিড, কেরোসিন ঢেলে স্ত্রীর গায়ে দেশলাই ছোড়ে স্বামী! তখনও চোখে চোখ রেখেছিল শিউলি
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 1:44 PM

মালদা: বাপের বাড়ি থেকে টাকা নিয়ে আসার জন্য বারবার চাপ দিতে থাকতেন স্বামী। বিয়ের ছ’বছরের মাথায় বেশ কয়েকবার টাকা নিয়েও এসেছিলেন স্ত্রী। কিন্তু আর পারেননি। বাপের বাড়ি থেকে আর টাকা নিয়ে আসতে রাজি হননি তিনি। জীবন দিয়ে তাঁর দাম চুকিয়ে দিতে যেতে হল তাঁকে। প্রথমে তাঁর শরীরে ঢালা হল অ্যাসিড, ফের জ্যান্ত অবস্থায় কেরোসিন ঢেলে জ্বালিয়ে দেওয়া হল। নৃশংস, নির্মম, নারকীয়— কোনও বিশেষণেই যেন মাপা যায় না মালদার (Malda) কালিয়াচকের (Kaliachak) এই ঘটনাকে।

কালিয়াচকের জালুয়াবাথান গ্রামের বাসিন্দা শিউলি বিবি। বছর তেইশের মেয়েটার বিয়ে হয়েছিল সইফ উদ্দিনের সঙ্গে। তাঁদের দুটি সন্তানও রয়েছে। প্রতিবেশীরা জানাচ্ছেন, সইফ মাঝেমধ্যে শিউলকে বাপেরবাড়ি থেকে টাকা আনার জন্য চাপ দিত। তা নিয়ে ঝামেলা চলছিল।

দু’দিন আগেও বাপের বাড়ি থেকে টাকা আনার জন্যে চাপ দিতে থাকে সাইফুদ্দিন। চলে অত্যাচার। হাসপাতালে যাওয়ার পথে শিউলি জানিয়ে গিয়েছেন, প্রতিবাদ করায় তাঁর হাত পা বেঁধে অ্যাসিড ঢেলে দেওয়া হয় শরীরে। এরপর ঢালা হয় কেরোসিন তেল। দেশলাই জ্বালিয়ে ফেলা হয় গায়ে। দাউ দাউ করে জ্বলতে থাকেন শিউলি।

জ্বলন্ত শিউলির সেই আর্তনাদ শুনে ছুটে এসেছিলেন প্রতিবেশীরা। ততক্ষণে পালিয়ে যায় সইফউদ্দিন ও তার পরিবারের সদস্যরা। আশঙ্কাজনক অবস্থায় শিউলিকে উদ্ধার করে ভর্তি করা হয় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। দুই দিন চিকিৎসা চলার পর শুক্রবার সকালে লড়াই শেষ হয় শিউলির।

নিজস্ব চিত্র

আরও পড়ুন: ছাত্রীর মায়ের সঙ্গে সম্পর্ক, ‘প্রেম দিবসে’ নৃশংস কীর্তি শিক্ষকের! ১৮ দিন পর এল প্রকাশ্যে

শিউলির দাদা পিন্টু সেখ সইফউদ্দিন-সহ শ্বশুরবাড়ির মোট ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তদন্তে কালিয়াচক থানার পুলিশ। তবে শিউলির ঝলসে যাওয়া মুখ আরও একবার প্রকাশ্যে আনল গার্হস্থ্য হিংসাকে।