Malda Murder:আসিফের সঙ্গে যোগ থাকতে পারে খাগড়াগড় কাণ্ডের মূল অভিযুক্তের! তদন্তে এনআইএ

কালিয়াচক-কাণ্ডে এ বার আসিফের  সঙ্গে কোনও 'জঙ্গিযোগ' আছে কি না তা খতিয়ে দেখতে তৎপর এনআইএ। বুধবার, অনুসন্ধানে নামেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Malda Murder:আসিফের সঙ্গে যোগ থাকতে পারে খাগড়াগড় কাণ্ডের মূল অভিযুক্তের! তদন্তে এনআইএ
আসিফ মহম্মদ, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 6:17 PM

মালদা: কালিয়াচক কাণ্ড যেন রুদ্ধশ্বাস কোনও ক্রাইম থ্রিলার! নিজের পরিবারের চার সদস্যকে খুন করার অভিযোগে মূল অফিযুক্ত আসিফ মহম্মদকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। আটক করা হয়েছে আসিফের দাদা আরিফকে। পুলিশি জেরার মুখে পড়েছেন আসিফ-আরিফের মামা শিস মহম্মদ। টানা ছয়দিনের রুদ্ধশ্বাস তদন্তে ‘টেকস্যাভি’ আসিফের সাইবার জালিয়াতি যোগ থেকে একাধিক তথ্য় উঠে এসেছে তদন্তকারীদের হাতে। কালিয়াচক-কাণ্ডে এ বার আসিফের  সঙ্গে খাগড়াগড় কাণ্ডের মূল অভিযুক্ত জিয়াউল হকের কোনও যোগ আছে কি না তা খতিয়ে দেখতে তৎপর এনআইএ। বুধবার, অনুসন্ধানে নামেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

পুলিশ সূত্রে খবর, গত ২৮ ফেব্রুয়ারির ঘটনার পুনর্নিমাণ করতে পুরাতন ষোলমাইলের বাড়িতে নিয়ে আসা হয় আসিফ-আরিফকে। সেখানে, আনা হয় পাঁচটি পুতুল-সহ প্লাইউড বোর্ড। কীভাবে, চারমাস আগে নিজের পরিবারকে খুন করেছিল আসিফ তা দেখতে এবং বয়ানে কোনও অসঙ্গতি আছে কি না তা খতিয়ে দেখতেই এই পদক্ষেপ করেন গোয়েন্দারা। তদন্তকারী অফিসাররা জানিয়েছেন, আসিফের বাড়ি থেকে উদ্ধার হওয়া একাধিক ল্যাপটপ, পেনড্রাইভ, মোবাইল ফোন উদ্ধার হয়েছে। সেই সমস্ত ‘ইলেকট্রনিক গ্যাজেটস’  ফরেনসিক পরীক্ষায় পাঠানো হয়েছে।

গোয়েন্দারা জানিয়েছেন, কালিয়াচক কাণ্ডে আগেই অনুসন্ধানের পথে নেমেছিলেন সিআইডি অফিসাররা। এ বার, অনুসন্ধান শুরু করলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এনআইএ সূত্রে খবর, আসিফের বাড়ি ষোলমাইলের বাড়ির কাছেই, খাগড়াগড় কাণ্ডের মূল অভিযুক্ত জিয়াউল হকের বাড়ি। জিয়াউলের সাহচর্যে বা মাধ্যমে আসিফ কোনও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িয়ে গিয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

তবে, খাগড়াগড় কাণ্ডের সময় আসিফের বয়স বারো। আসিফের বন্ধু সাবির তার বয়ানে জানিয়েছিল, ক্লাস সেভেন এইট থেকেই ফোন কম্পিউটারে আসক্ত হয়ে পড়ে আসিফ। সেইসময় থেকেই কি ‘সন্ত্রাসযোগে’ নাম লেখায় আসিফ? এ নিয়ে যদিও ধন্দে গোয়েন্দারা। যদিও,  পুলিশ জানিয়েছে, জিয়াউলের পরিবারের সঙ্গে আসিফের পরিবারের যোগাযোগ ছিল। সেক্ষেত্রে, আসিফের জিয়াউলের সঙ্গে যোগাযোগ হওয়া অস্বাভাবিক নয়। পাশাপাশি, গত দুই বছর নিখোঁজ ছিল আসিফ। তখন কোনও ইসলামিক জঙ্গি গোষ্ঠীর সঙ্গে আসিফ জড়িয়ে থাকতে পারে বলেও অনুমান তদন্তকারীদের। কালিয়াচক থানা সূত্রে খবর, বুধবার আসিফের দাদা আরিফ মহম্মদের ১৬৪ ধারায় ম্যাজিস্ট্রেটের সামনে গোপন জবানবন্দি নেওয়া হবে।

আরও পড়ুন: Malda Muder: ২৮ ফেব্রুয়ারি ঠিক কী ঘটেছিল আসিফের বাড়িতে? ঘটনার ‘পুনর্নিমাণে’ পুলিশ