Malda Murder: ‘অর্থমনর্থম’! শুধু টাকার জন্যই কি মামাকেও খুন করতে চেয়েছিল আসিফ?

পুলিশ সূত্রের খবর, আসিফের মামা ঝাড়খণ্ডের বাসিন্দা। কিন্তু, তিনি কলকাতায় বাড়ি ভাড়া করে থাকতেন। আরিফ আসিফের হাত থেকে প্রাণে বেঁচে কলকাতায় মামার কাছে গিয়ে আশ্রয় নেয়। জেরায় আসিফের মামা জানিয়েছেন, আসিফের কর্মকাণ্ডের খবর আরিফ জানিয়ে দেয় তার মামাকে।

Malda  Murder: 'অর্থমনর্থম'! শুধু টাকার জন্যই কি মামাকেও খুন করতে চেয়েছিল আসিফ?
আসিফ মহম্মদ, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 22, 2021 | 1:49 PM

মালদা: ক্রমেই বাড়ছে জট মালদার ‘মৃত্যুপুরী’-তে। ১৮ বছরের ধৃত যুবক আসিফ মহম্মদের বিরুদ্ধে খুন ছাড়াও একাধিক অপরাধমূলক কাজের তথ্য ইতিমধ্য়ই হাতে এসেছে গোয়েন্দাদের। তবুও অনড় আসিফ। গোয়েন্দাকর্তারা জানাচ্ছেন এখনও পর্যন্ত ভাঙতে দেখা যায়নি আসিফকে। জেরায়, মাথা ঠাণ্ডা রেখে একের পর এক উত্তর দিয়ে চলেছে সে।

শুক্রবার, তাকে ষোলমাইলের বাড়ি থেকে গ্রেফতার করে কালিয়াচক থানার পুলিশ। তদন্তের পাঁচদিনের মাথায় তদন্তকারীদের হাতে উঠে এল নয়া তথ্য। নিজের মামাকেও একই পদ্ধতিতে খুন করতে চেয়েছিল আসিফ। তদন্তকারী অফিসাররা জানিয়েছেন, মঙ্গলবার আসিফের দাদা আরিফের ম্যাজিস্ট্রেটের সামনে ১৬৪ ধারায় গোপন জবানবন্দি নেওয়া হবে। এদিনই পুলিশি জিজ্ঞাসাবাদের কবলে পড়েন আসিফ-আরিফের মামা শিস মহম্মদ।

পুলিশ সূত্রের খবর, আসিফের মামা ঝাড়খণ্ডের বাসিন্দা। কিন্তু, তিনি কলকাতায় বাড়ি ভাড়া করে থাকতেন। আরিফ আসিফের হাত থেকে প্রাণে বেঁচে কলকাতায় মামার কাছে গিয়ে আশ্রয় নেয়। জেরায় আসিফের মামা জানিয়েছেন, আসিফের কর্মকাণ্ডের খবর আরিফ জানিয়ে দেয় তার মামাকে। সেই খবর পেয়ে আসিফকে চেপে ধরতেই পাল্টা মামাকেই হুমকি দিতে শুরু করে আসিফ। এমনকী, পরিবারকেও খুন করে দেবে বলে হুমকি দেয় বলে অভিযোগ। শুধু তাই নয়, হুমকি দিয়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেয় আসিফ। গত ১৪ জুন, টাকা ফেরত চেয়ে আসিফের সঙ্গে বচসায় জড়ান শিস মহম্মদ। ফের প্রাণে মারার হুমকি দিতে শুরু করে আসিফ। এরপরেই আরিফের সঙ্গে কথা বলে থানায় অভিযোগ দায়ের করেন আসিফের মামা।

পুলিশ সূত্রে খবর, আরিফ তার গোপন জবানবন্দিতে জানিয়েছে, বাড়ির লোককে চালনা করত আসিফ। বেফাঁস বা বেচাল দেখলেই প্রাণে মারার হুমকি দিত। সেই ভয়ে কেউ আসিফকে ঘাঁটাতেন না। শুধু তাই, আরিফকে টাকার প্রলোভন দেখিয়ে মুখ বন্ধ করার পাশাপাশি, তার বান্ধবীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়ার নামে ব্ল্য়াকমেইল করত আসিফ। সেই ভয়ে মুখ খোলেনি আরিফ। ইতিমধ্যেই, পুলিশের হাতে সেই সেক্স ভিডিয়ো ক্লিপ উঠে এসেছে।

সোমবার ইতিমধ্যেই, কালিয়াচক থানায় গিয়ে আসিফকে পৃথকভাবে জেরা করেন সিআইডি এবং রাজ্য়ের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের কর্তারা। আসিফেপ বাড়ি থেকে উদ্ধার হওয়া সমস্ত বৈদ্য়ুতিন যন্ত্রগুলির ফরেনসিক পরীক্ষার জন্য কলকাতায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্তকারীরা আগেই বলেছিলেন খুন এবং অস্ত্র উদ্ধার দুটি আলাদা ঘটনা। আসিফের বন্ধু সাবির এবং মহফুজের থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, মাধ্যমিকের পর আসিফ প্রায় দেড়মাস ছিল না। তার কিছুদিন আগেই, সাইবার হ্যাকারদের সঙ্গে যোগোযোগ করার সন্দেহে কালিয়াচক থানাতেই পুলিশি জেরার সম্মুখীন হয় সে। এই দেড়মাস আসিফ কোথায় ছিল তা নিয়েও তদন্ত চালাচ্ছেন গোয়েন্দারা।

পাশাপাশি, আসিফের কোনও ‘জঙ্গিযোগ’ আছে কি না তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। কারণ, খাগড়াগড় কাণ্ডের মূল অভিযুক্ত জিয়াউল হকের বাড়ি আসিফের বাড়ির কাছেই। ষোল মাইলের ওপারেই সীমান্ত। সেখানে অস্ত্রপাচার করা বা কোনও সন্ত্রাসগোষ্ঠীর জড়িয়ে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা। এমনকী, আসিফের মামা শিস মহম্মদকেও সন্দেহের বাইরে রাখছেন না গোয়েন্দারা। মালদহের পুলিশ সুপার অলোক বাজোরিয়া জানিয়েছেন, প্রত্যেকটি ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। আসিফের মামা শিস মহম্মদ, দাদা  আরিফ মহম্মদ, বন্ধু সাবির আলি ও মহফুজ খান; কাউকেই ‘ক্লিনচিট’ দিচ্ছেন না তদন্তকারীরা।

আরও পড়ুন: Malda Murder: আজ আরিফের গোপন জবানবন্দি? ‘মৃত্যুপুরী’র পরতে পরতে রহস্য