Maldah: ‘আপনার হার্ট দুর্বল থাকলে দোষ কি বাকিদের?’ মালদায় ভ্যাকসিন লাইনে সিভিক ভলেন্টিয়ারের ‘মারে’ বৃদ্ধের মৃত্যুতে সাফাই পুলিশকর্তার

Maldah: মালদার চাঁচোলে ভ্যাকসিনের লাইনে বৃদ্ধের মৃত্যুর ঘটনায় দু তরফে বক্তব্যে টানাপোড়েনে উত্তেজনা চরমে।

Maldah: 'আপনার হার্ট দুর্বল থাকলে দোষ কি বাকিদের?' মালদায় ভ্যাকসিন লাইনে সিভিক ভলেন্টিয়ারের 'মারে' বৃদ্ধের মৃত্যুতে সাফাই পুলিশকর্তার
মালদায় ভ্যাকসিনের লাইনে বৃদ্ধের মৃত্যুতে উত্তেজনা চরমে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 1:03 PM

মালদা: প্রভাব খাটিয়ে পরিচিতদের আগে লাইনে দাঁড় করাচ্ছিলেন সিভিক ভলেন্টিয়াররা। তারই প্রতিবাদ করেছিলেন বৃদ্ধ। আর তার জন্যই লাইন থেকে টেনে হিঁচড়ে তাঁকে বার করে বেধড়ক মারধর করা হয়। মৃত্যু হয় তাতেই। কিন্তু পরিবারের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে পুলিশ। এসডিপিও-র বক্তব্য, ওই বৃদ্ধ আগে থেকেই অসুস্থ ছিলেন। হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর। মালদার (Maldah) চাঁচোলে ভ্যাকসিনের লাইনে বৃদ্ধের মৃত্যুর ঘটনায় দু তরফে বক্তব্যে টানাপোড়েনে উত্তেজনা চরমে। বৃহস্পতিবারের পর শুক্রবার সকাল থেকেও উত্তেজনা রয়েছে এলাকায়।

চাঁচল ২ ব্লকের ধানগাড়া গ্রামপঞ্চায়েতের এলাঙ্গি গ্রামে ভ্যাকসিনের লাইনে আরজাহুল হক নামে বছর আটষট্টির এক বৃদ্ধের মৃত্যু হয়। পরিবার অভিযোগ তোলে, সিভিক ভলেন্টিয়ারের মারেই মৃত্যু হয় ওই ব্যক্তির।

তবে পুলিশ কর্তা আশ্বাস দিয়েছেন, “আপনারা হয়তো মনে করছেন যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা সিভিক ভলেন্টিয়ার। তাই তদন্ত ঠিকঠাক হবে না। কিন্তু এরকম কোনও ব্যাপার নেই। আমরা অভিযোগ দায়ের করুন। আমরা তদন্ত করব। ময়নাতদন্তের রিপোর্ট দেখা হবে। সঠিকভাবে তদন্ত হবে।”

পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, “এই অভিযোগে কোনও সত্যতা নেই। ভিতরে ভ্যাকসিনেশন হচ্ছিল। ওঁরা অপেক্ষা করতে পারেননি। ভ্যাকসিনেশন কেন্দ্রের দরজায় গিয়ে লাথি মেরেছিলেন। সিভিক ভলেন্টিয়ার বেরিয়ে এসে ঘুষি মেরে দিয়েছেন। এখানে সবাই সবটা দেখেছি। লোকানোর কোনও বিষয় নেই। আপনার হার্ট যদি দুর্বল থাকে, জোরে চিত্কার করছেন, মৃত্যু হয়ে গেল- সেক্ষেত্রে বাকিদের কী দোষ থাকবে?” পরিবারের দাবি, পুলিশ ব্যাপারটা গুরুত্ব দিয়ে দেখছে না। এই নিয়ে শুক্রবার সকালেও এলাকায় উত্তেজনা থাকে। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকেই গ্রেফতার করা হয়নি।

পরিবার সূত্রে জানা গিয়েছে, হস্পতিবার বিকালে আরজাউল হক নামে বছর ৬৮-এর ওই বৃদ্ধ তাঁর চাঁচালোর বাড়ি থেকে কিছুটা দূরে বিষনপুর একটি স্কুলের টিকাকেন্দ্র থেকে ভ্যাকসিন নিতে যান। টিকাকেন্দ্রে তখন ঠাসাঠাসি ভিড়। অনেকে আবার লাইনে না দাঁড়িয়ে প্রভাব খাটিয়ে আগেভাগে টিকা নিয়ে চলে যাচ্ছিলেন বলে অভিযোগ।

ধানগাড়া বিশালপুর হাইমাদ্রাসা স্কুলের ওই টিকাকেন্দ্রে লাইনেই দাঁড়িয়ে ছিলেন ওই বৃদ্ধ। তাঁর পরিবারের দাবি, বৃদ্ধের চোখে পড়ে কয়েকজন টিকা নিয়েও স্বজনপোষণ করছে। এবং তাঁরা আর কেউ নন। টিকাকেন্দ্রের নিরাপত্তায় থাকা সিভিক ভলান্টিয়ার।

প্রত্যক্ষদর্শীদের কথায়, “উনি সিভিক ভলান্টিয়ারদের কাছে গিয়ে বলেন, ‘আমি বৃদ্ধ মানুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আছি, আর আপনারা নিজেদের লোককে ভ্যাকসিন দিচ্ছেন।” অভিযোগ এর পরই টিকাকেন্দ্রে উপস্থিত ৩ জন সিভিক ভলান্টিয়ারের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় বৃদ্ধের। তার মধ্য়েই তাঁর গায়ে হাত তোলেন ওই সিভিক ভলান্টিয়াররা বলে অভিযোগ।

তাঁকে তড়িঘড়ি উদ্ধার করে হরিশচন্দ্রপুর থানা এলাকার মাশালদা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ভ্যাকসিন কেন্দ্রে উত্তেজনা ছড়ায়। শুক্রবার সকালেও ওই এলাকায় চাপা উত্তেজনা রয়েছে।

আরও পড়ুন: Malda: ভ্যাকসিন নিয়ে বাঁচতে চেয়েছিলেন, টিকাকেন্দ্রে সিভিক ভলান্টিয়ারের বেধড়ক মারে মৃত্যু বৃদ্ধের!