Matigara Naxalbari Election Result Live: মাটিগাড়া নকশালবাড়িতে প্রার্থী বদল করেছিল তৃণমূল

এই কেন্দ্রে (Matigara Naxalbari Assembly Election Result 2021 Live Update) জমি শক্ত করছে বিজেপি। প্রার্থী বদল করেছে শাসক শিবির। একুশের যুদ্ধে কেবল ঘাস-পদ্মের দ্বৈরথ এই কেন্দ্র জুড়ে।

Matigara Naxalbari Election Result Live: মাটিগাড়া নকশালবাড়িতে প্রার্থী বদল করেছিল তৃণমূল
নিজস্ব চিত্র

দার্জিলিং:  মাটিগাড়া নকশালবাড়ি বিধানসভা কেন্দ্রটি দার্জিলিং জেলার অন্তর্গত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে ২৫ নম্বর মাটিগাড়া-নকশালবাড়ি তফশিলি জাতি বিধানসভা কেন্দ্রটি মাটিগাড়া-নকশালবাড়ি সিডি ব্লক, অথারাখাই, চম্পাসারি, মাটিগাড়া-১, মাটিগাড়া-২, পাথরঘাটা গ্রাম পঞ্চায়েতগুলি মাটিগাড়া সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভা কেন্দ্রটি ৪ নম্বর দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচন কংগ্রেসের শংকর মালাকার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূলের অমর সিংকে পরাজিত করেছিলেন। শংকরবাবুর প্রাপ্ত ভোট ছিল ৮৬,৪৪১৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিংহ। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৬৭ হাজার ৮১৪৷ কংগ্রেসের শংকর মালাকার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিংকে ১৮,৬২৭ ভোটে পরাজিত করেছিলেন।২০১১ সালের বিধানসভা নির্বাচন কংগ্রেসের শংকর মালাকার তাঁর নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের ঝাড়েন রায়কে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন রাজেশ সুনদাস। উল্লেখ্য, এই কেন্দ্রে আগে ক্যাপ্টেন নলিনীরঞ্জন রায়কে প্রার্থী ঘোষণা করেছিল তৃণমূল কংগ্রেস। পরে প্রার্থী পরিবর্তন করে রাজেশ সুনদাসকে মনোনীত করা হয়। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন আনন্দময় বর্মণ। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের শংকর মালাকার।

বিদায়ী বিধায়ক: শংকর মালাকার
প্রাপ্ত ভোট: ৮৬,৪৪১
মোট ভোটার: ২০৯৩৮৪
ভোট শতাংশ: ৮৩.৯৫
মোট প্রার্থী: