Adhir Chowdhury: ‘কবে আবার দেখব এসসিপি, ডিএম পদে বসছেন তৃণমূল নেতা!’ হুমায়ুন কবির প্রসঙ্গে কটাক্ষ অধীরের

Murshidabad: দিন কয়েক আগে হুমায়ুন বলেছিলেন, “থানার সামনে বসব। টেবিলের উপর পা তুলে দাঁড়াব, বুঝবে হুমায়ুন কবির কী জিনিস।"

Adhir Chowdhury: 'কবে আবার দেখব এসসিপি, ডিএম পদে বসছেন তৃণমূল নেতা!' হুমায়ুন কবির প্রসঙ্গে কটাক্ষ অধীরের
সাংবাদিকদের সামনে অধীর রঞ্জন চৌধুরী (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Dec 28, 2021 | 2:29 PM

মুর্শিদাবাদ: কয়েকদিন আগে পুলিশের বিরুদ্ধে কুমন্তব্য ও বদলির হুমকি দিয়ে মামলায় জড়িয়েছেন তৃণমূল বিধায়ক হুমায়ূন কবির। মুর্শিদাবাদের ভরতপুরের বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সংশ্লিষ্ট থানার কর্তব্যরত ওসি রাজু মুখার্জি। এবার সেই ঘটনার বিরুদ্ধে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী।

হুমায়ুন কবিরের নামে পুলিশের লিখিত অভিযোগ নিয়ে অধীর চৌধুরী বলেন, “হুমায়ুনের এটাই ভুল যে তিনি মিডিয়ার সামনে এবং মাইকের সামনে বলেছেন পুলিশ প্রশাসনকে আজকের বাংলায় কারা পুলিশ প্রশাসন পরিচালনা করে সবাই জানে, শুধু হুমায়ুন কবিরকে দোষ দিয়ে লাভ নেই।” এরপর তিনি যোগ করে বলেন, “সারা বাংলার পুলিশ এই ধরনের দাসত্ব করছে বলেই এই ধরনের মন্তব্য হুমায়ুন কবির করতে পারছেন।”

এরপর তীব্র আক্রমণ শানিয়ে অধীর বলেন, “বহরমপুর পৌরসভা ভোট হয়নি তাই প্রশাসক হিসেবে বসানো হয়েছিল তৃণমূল নেতাকে। কবে দেখবো এসপির পদে তৃণমূল নেতা। পোস্টের ডিএম এর পদে তৃণমূল নেতা বসছে। হুমায়ুন কবির যা করেছে সেটা প্রকাশ করেছে, অপ্রকাশ্যে পুলিশের ওপর জুলুম বাজি চলছে, মুখ্যমন্ত্রীকে কেউ যখনই বলছে পুলিশ খারাপ কাজ করছে সঙ্গে-সঙ্গে তাকে বদলি করে দিচ্ছে।”

কী বলেছিলেন হুমায়ুন?

দিন কয়েক আগে তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান উপলক্ষে দলীয় কর্মীদের বার্তা দেওয়ার সময় মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ূন কবির হুঁশিয়ারি দেন আটচল্লিশ ঘণ্টার মধ্যে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। জানান, তাঁর টেবিলের উপর পা দিয়ে দাঁড়িয়ে যাবেন। তখন তিনি বুঝবেন হুমায়ুন কবির কী। তার পর পুলিশ আধিকারিককে বদলিরও হুমকি দেন তিনি।

তৃণমূল বিধায়ককে বলতে শোনা যায়, “আজ ওসিকে বলে যাব, আমি বিধায়ক। আমি এখানে শেষ কথা বলব। যতক্ষণ না রাজ্য নেতৃত্ব যে কোনও ক্ষেত্রে আমাকে আলাদা করে ইনস্ট্রাকশন (নির্দেশ) না দেবে, ততক্ষণ পর্যন্ত যে সমস্ত লোক দলবিরোধী কাজ করেছে, যারা দলের প্রার্থীকে হারানোর চেষ্টা করতে যায়, তার জন্য কেন আমি আপস করতে যাব! তার জন্য ওসিকে বলেছি তোমাকে দালালি বন্ধ করতে বলছি…”

এর পর তাঁর হুঁশিয়ারি “যদি ওসি থাকার ইচ্ছা থাকে ভরতপুরে… তা না হলে ৪৮ ঘণ্টার মধ্যে তোমাকে বাধ্য করাব তল্পি গোটাতে”। এখানেই না থেমে প্রাক্তন মন্ত্রীর সংযুক্তি, “থানার সামনে বসব। টেবিলের উপর পা তুলে দাঁড়াব, বুঝবে হুমায়ুন কবির কী জিনিস। অটোমেটিক তুমি এখান থেকে ছেড়ে চলে যাও। বলবা, আমি বেশ ভাটপাড়ায় ছিলাম, সেখানেই চলে যাই। তো সেটা যেন বাধ্য করাতে না করে”।

আরও পড়ুন: Case filed against Humayun Kabir: ‘টেবিলের উপর পা তুলে দাঁড়াব…’, পুলিশকে হুমকি দিয়ে মামলায় জড়ালেন তৃণমূল বিধায়ক হুমায়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla