Adir Chowdhury: ‘দিদির মুখে গ্যাস ভরছেন ঝুলন দাদু’, পিকে-কে তীব্র কটাক্ষ অধীরের

Prasant Kishore: ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে অধীর সংঘাত নতুন নয়। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী শক্তিগুলির একজোট হয়ে তৃতীয় ফ্রন্ট গড়ার দাবিতেই পিকে-পাওয়ার বৈঠক বলে ইতিমধ্যেই জোর জল্পনা শুরু হয়েছিল জাতীয় রাজনীতিতে।

Adir Chowdhury: 'দিদির মুখে গ্যাস ভরছেন ঝুলন দাদু', পিকে-কে তীব্র কটাক্ষ অধীরের
'পিকে ঝুলনের দাদু', কটাক্ষ অধীরের নিজস্ব চিত্র

মুর্শিদাবাদ: হাতে মাত্র ৪ দিন। দুর্যোগাবহেই আগামী ৩০ সেপ্টেম্বর বঙ্গে উপনির্বাচন। ভবানীপুরে ইতিমধ্য়েই রবিবাসরীয় প্রচারে রাজনৈতিক দলগুলি। খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রেই ভোটার তালিকায় নাম উঠে গিয়েছে পিকে-র। অর্থাৎ, আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরের উপনির্বাচনে ভোট দিতে দেখা যাবে তাঁকে। প্রশান্ত কিশোরের (Prashant Kishore) ভোটকেন্দ্র হতে চলেছে ২২২ নম্বর সেন্ট হেলেন স্কুল। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফৎ। সেই প্রসঙ্গেই এ বার তীব্র কটাক্ষ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর (Adhir  Ranjan Chowdhury)।

রবিবার সংবাদমাধ্যমকে অধীর বলেন, “দিদিকে এখন চালাচ্ছেন পিকে। তিনি বোঝাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন। কুয়োর ব্যাঙ দিদি, তাঁর মুখে প্রশান্ত কিশোর এত গ্যাস ভরছে যে এ বার ফেটে যাবে। দিদির দল এখন পিকের উপর নির্ভরশীল। এতটাই যে নিজের কেন্দ্রে ভোটার লিস্টে নাম তুলিয়েছে।  প্রশান্ত কিশোর মানেই এখন তৃণমূল। শাসক দলের কোনও আলাদা অস্তিত্ব নেই। পিকে যেন ঝুলনের দাদু। দিদিকে যেমন নাড়ান, দিদি তেমন নড়েন। ভোটকুশলী যে রাজ্যসভার সাংসদ হতে উঠে পড়ে লেগেছেন তা কি কেউ বোঝেন না! গোটা দলটা এখন পিকের নেতৃত্বেই চলে।”

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। এই লড়ার তৃণমূল নেত্রীর জন্য প্রেস্টিজ ফাইট। কেননা, মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) আসন ধরে রাখার জন্য এই লড়াই লড়ছেন তিনি। পিকে মুখে অবশ্য বলে দিয়েছেন যে আইপ্যাকের সঙ্গে তাঁর কোনও ধরনের সম্পর্ক আর নেই। কিন্তু তৃণমূল কংগ্রেসের সঙ্গে প্রশান্ত কিশোরের সম্পর্ক যে সময়ের সঙ্গে আরও মজবুত হচ্ছে, তা ভোটার তালিকাতেই স্পষ্ট।

ভোটার লিস্টে যে এপিক নম্বর থাকে, তা দিয়ে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে সার্চ করলেই সেই ভোটারের বিস্তারিত তথ্য পাওয়া যায়। এ ক্ষেত্রে ভোটার লিস্টে থাকা প্রশান্ত কিশোরের এপিক নম্বর দিয়ে যখন নির্বাচন কমিশনের ওয়েবসাইটে সার্চ করা হয়েছে, তখন প্রশান্ত কিশোর নাম এবং তাঁর পোলিং বুথ পাওয়া গিয়েছে।

উল্লেখ্য, ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে অধীর সংঘাত নতুন নয়। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী শক্তিগুলির একজোট হয়ে তৃতীয় ফ্রন্ট গড়ার দাবিতেই পিকে-পাওয়ার বৈঠক বলে ইতিমধ্যেই জোর জল্পনা শুরু হয়েছিল জাতীয় রাজনীতিতে। গত জুন মাসে পরপর দুইবার ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (NCP)  প্রধান শরদ পওয়ারের সঙ্গে বৈঠকে বসেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। যদিও পাল্টা প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা অধীর বলেন, “পিকে দিল্লিতে কাকে নিয়ে বৈঠক করবেন, তা নিয়ে আমাদের চিন্তা করার কিছু নেই। ওঁ কার সঙ্গে বৈঠক করবেন তা ওঁর ব্য়াপার। প্রশান্ত কিশোর আমাদের ভাগ্যবিধাতা নন। আমাদের জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে এমন কোনও নির্দেশ আসেনি। শরদ পাওয়ার কী করবেন তা ওঁর ব্যাপার। সে বিষয়ে কিছু বলার নেই।”

আরও পড়ুন:  WB Jobs: রাজ্য পুলিশের পরীক্ষা দিতে এসে ভাঙল হাঁটু, জখম যুবক!

আরও পড়ুন: Video: পরকীয়া সন্দেহে বধূর চুল কেটে নীতিপুলিশি, উস্কানি তৃণমূল নেতার!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla