Murshidabad Bombing: মুর্শিদাবাদে তৃণমূল নেতার বাড়িতে মধ্যরাতে ‘বোমাবাজি’, কাঠগড়ায় দলীয় নেতাই

Murshidabad Bombing: মুর্শিদাবাদ জলঙ্গি থানার খয়রামারি তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বাবার বাড়িতে বোমাবাজির অভিযোগ ওঠে। তির তৃণমূল সভাপতি দিকে।

Murshidabad Bombing: মুর্শিদাবাদে তৃণমূল নেতার বাড়িতে মধ্যরাতে 'বোমাবাজি', কাঠগড়ায় দলীয় নেতাই
মুর্শিদাবাদে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 11:18 AM

মুর্শিদাবাদ: তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে জেরে ফের বোমাবাজি। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ জলঙ্গি থানার খয়রামারি তৃণমূলের পঞ্চায়েত প্রধানের বাবার বাড়িতে বোমাবাজির অভিযোগ ওঠে। তির তৃণমূল সভাপতি দিকে। রাত দেড়টা নাগাদ বোমা ছোড়ে বলে অভিযোগ। ঘটনার তদন্তে জলঙ্গি থানার পুলিশ।

দীর্ঘদিন ধরেই পঞ্চায়েত প্রধান হাসিনা বানুর সঙ্গে ও অঞ্চল সভাপতি  নাসিরুদ্দিন বিশ্বাসের বিবাদ ছিল। পঞ্চায়েত প্রধানের অভিযোগ, বিভিন্ন সময়ে গ্রামের নানান অনৈতিক কাজে মদত দেওয়ার জন্য অঞ্চল সভাপতি তাঁর ওপর চাপ সৃষ্টি করতেন। কিন্তু তিনি তা মানতে চাইতেন না। তা নিয়েই বিবাদ ছিল দু’জনের।

মাঝেমধ্যেই তা নিয়ে দুজনের মধ্যে ঝামেলা হত। সম্প্রতি মা হয়েছেন প্রধান। তিনি তাঁর বাবার বাড়িতেই ছিলেন। সোমবার রাতে আচমকাই তাঁর বাবার বাড়িতে বোমাবাজি হয়।

পঞ্চায়েত প্রধানের অভিযোগ, অঞ্চল সভাপতি নাসিরুদ্দিন বিশ্বাসই এই বোমাবাজির সঙ্গে জড়িত। তাঁর ধারনা, নাসিরুদ্দিন মনে করেছিলেন, হাসিনা তাঁর বাবার বাড়িতে রয়েছেন। সেই কারণে বাবার বাড়িতেই বোমা ছোড়া হয়।

পঞ্চায়েত প্রধানের বক্তব্য, “গত রাত দেড়টা নাগাদ বাবার বাড়ি থেকে ফোন আসে, যে ওরা বোমা ছুড়েছে। ঝন্টু বিশ্বাস ওরফে নাসিরুদ্দিন বিশ্বাসই বোমা ছুড়েছে। ও বলে বেড়াচ্ছে, ও নাকি এমএলএ-র লোক। ঝন্টুর শাস্তি চাই। ঝন্টু নিজেই বলে বেড়াচ্ছে, আমি ওড়িশায় ব্যাঙ্ক ডাকাতি করে বেরাচ্ছি, প্রধানকে সরাতে কতক্ষণ! এসব কথা আমার কানে এসেছে। সাগরপাড়ার ওসিকে বিষয়টি জানিয়েছি। থানায় যাব অভিযোগ করতে। ঝন্টু পঞ্চায়েত অফিসে গিয়ে বলে, ওর অর্ডার মতো চলতে হবে। তা না হলে রিজাইন দিয়ে উঠে যেতে পারে। আমি তিনবার ফোন করেছি এমএলকে, ধরেনি।”

নাসিরুদ্দিন বলেন, “আমি এ বিষয়ে অজ্ঞাত। বোমা ওর বাবার বাড়িতে পড়েছে। আমার কাছে যতদূর রিপোর্ট, প্রধানের ভাই কিছু দুর্নীতির সঙ্গে যুক্ত। প্রধানের কাজকর্ম ওর ভাই করে। কিছু দুর্নীতি করেছে বলে আমাদের কাছে রিপোর্ট আছে। কারোর কাছ থেকে ২ হাজার, ৫ হাজার টাকা নিয়ে জব কার্ড দিয়েছে। এটাই দুর্নীতি। আমার নামে যা বলা হচ্ছে, তা ভিত্তিহীন। আমি এসব কথা কখনই বলিনি। আমাদের দলে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই।”

পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ দায়ের হলে খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: ছন্দে ফিরছে শীত, ২৪ ঘণ্টায় আরও বাড়বে ঠান্ডা, তবুও যাচ্ছে না উদ্বেগ…কী বলছে হাওয়া অফিস?

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজধানী জুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা, বসানো হয়েছে ফেসিয়াল রিকগনিশন সিস্টেম