Didir Doot: মিলছে না পরিষেবা, দিদির দূত হয়ে গ্রামবাসীদের ক্ষোভের মুখে বিধায়ক

Murshidabad: কিছু কিছু ক্ষেত্রে যা সাধারণ মানুষদের যে সমস্যা রয়েছে, সেকথা স্বীকার করে নিয়েছেন বিধায়ক। কারণ হিসেবে বিধায়ক জানাচ্ছেন, অনেকের আধার লিঙ্ক করতে গিয়ে হাতের ছাপ উঠছে না।

Didir Doot: মিলছে না পরিষেবা, দিদির দূত হয়ে গ্রামবাসীদের ক্ষোভের মুখে বিধায়ক
জীবনকৃষ্ণ সাহা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 10:48 PM

বড়ঞা: গ্রামবাসীদের ক্ষোভের মুখে পড়ে সভা সম্পূর্ণ না করেই ফিরতে হল তৃণমূল বিধায়ক ও ব্লক নেতাদের। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) বড়ঞা-২ অঞ্চলের গৌরিনগর, ধান্যঘরা, মির্জাপুর এলাকায়। দিদির সুরক্ষা কবচ কর্মসূচির অঙ্গ হিসেবে সোমবার দিদির দূত (Didir Doot) হয়ে গ্রামে গ্রামে ঘোরেন এলাকার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। বিধায়কের সঙ্গে ছিলেন শাসক দলের ব্লক স্তরের নেতারাও। এদিন সন্ধেয় বিধায়ক ধান্যঘরা গ্রামে পৌঁছাতেই এলাকাবাসীদের ক্ষোভের মুখে পড়তে হয় তাঁকে। কার্যত বিধায়কের গাড়ি আটকে নিজেদের ক্ষোভ প্রকাশ করলেন ধান্যঘরার গ্রামবাসীরা। আবার তার আগে গৌরিনগর এলাকায় সভা চলাকালীন পানীয় জল, পাকা বাড়ি, প্রতিবন্ধী ভাতা, বার্ধক্য ভাতা থেকে শুরু করে লক্ষ্মীর ভাণ্ডার ও রাস্তা সহ একাধিক সমস্যা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা।

যদিও সভা সম্পূর্ণ না করেই ফেরার বিষয়টি অস্বীকার করেছেন বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি জানান, ‘সভা বাদ দিয়ে কোনও জায়গা থেকে আসা হয়নি। যেখানে যেমন নির্ধারিত সূচি ছিল, সেই অনুযায়ীই কর্মসূচি হয়েছে। টাইম টেবিল অনুযায়ী, যেখানে যেখানে সভা করার কথা, যেখানে যেখানে ঘোরার কথা, সবই আমরা করছি।’ যদিও কিছু কিছু ক্ষেত্রে যা সাধারণ মানুষদের যে সমস্যা রয়েছে, সেকথা স্বীকার করে নিয়েছেন বিধায়ক। কারণ হিসেবে বিধায়ক জানাচ্ছেন, অনেকের আধার লিঙ্ক করতে গিয়ে হাতের ছাপ উঠছে না। কোথাও আবার ফর্ম ফিলআপ করতে গিয়ে মানুষের সমস্যা হচ্ছে। বিধায়কের আশ্বাস, এপ্রিল মাস থেকে যে দুয়ার সরকারের ক্যাম্প শুরু হবে, সেখানে এই সমস্যা দ্রুত সমাধান করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

যদিও গ্রামবাসীদের এই বিক্ষোভের বিষয়ে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব বলছে, ‘মানুষ শুধু তৃণমূলের দুর্নীতি দেখছে। কোনও সুবিধা পায়নি। মানুষ তাই বীতশ্রদ্ধ হয়ে উঠছে। তাঁরা সেই না পাওয়ার কথা বলছে এবং সেই কারণেই প্রতিবাদ করছে।’