Awas Yojana: আবাসের টাকা পেয়েও বাড়ি না বানিয়ে আত্মসাৎ? নদিয়ার কৃষ্ণগঞ্জে গ্রেফতার ২

Awas Yojana: বৃহস্পতিবার কৃষ্ণগঞ্জ থানা এলাকা থেকে তিনজনকে পাকড়াও করে পুলিশ। তাঁদের মধ্যে একজনকে পুলিশ ধরার সঙ্গে সঙ্গেই সে টাকা ফেরত দিয়ে রেহাই পায়। বাকি দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

Awas Yojana: আবাসের টাকা পেয়েও বাড়ি না বানিয়ে আত্মসাৎ? নদিয়ার কৃষ্ণগঞ্জে গ্রেফতার ২
কৃষ্ণগঞ্জে গ্রেফতার দুই
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2023 | 5:20 PM

কৃষ্ণগঞ্জ: আবাস যোজনার (Awas Yojana) টাকা পেয়েও বাড়ি তৈরি না করে আত্মসাৎ করার অভিযোগে নদিয়া জেলায় একাধিক জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে কৃষ্ণগঞ্জ থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে দুইজনকে। জানা গিয়েছে আবাসের টাকা দিয়ে বাড়ি তৈরি না করে আত্মসাৎ করার অভিযোগে বৃহস্পতিবার কৃষ্ণগঞ্জ থানা এলাকা থেকে তিনজনকে পাকড়াও করে পুলিশ। তাঁদের মধ্যে একজনকে পুলিশ ধরার সঙ্গে সঙ্গেই সে টাকা ফেরত দিয়ে রেহাই পায়। বাকি দুই জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাদের আদালতে পেশ করা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় পঞ্চায়েত সমিতির থেকে ওই ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। জানা গিয়েছে, প্রায় ৯ মাস আগে ওই পঞ্চায়েত সমিতির অন্তর্গত মোট ১৫ জন উপভোক্তার বিরুদ্ধে নদিয়ার কৃষ্ণগঞ্জ থানায় অভিযোগ জানানো হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেই কৃষ্ণগঞ্জ থানার পুলিশ ইতিমধ্যেই দুই জনকে গ্রেফতার করে। স্থানীয় কৃষ্ণগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি অশোক হালদার এই বিষয়ে জানান, এই ঘটনায় অভিযুক্তদের তালিকায় রয়েছেন, এমন ব্যর্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে প্রশাসন। যদিও বিষয়টি নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলে দিয়েছে স্থানীয় বিজেপি শিবির। নয় মাস আগে অভিযোগ দায়ের করা হলে, এত দেরিতে গ্রেফতার কেন? প্রশ্ন স্থানীয় বিজেপি নেতৃত্বের।

প্রসঙ্গত, সাম্প্রতিক অতীতে রাজ্যে আবাস যোজনার কাজ নিয়ে বেশ কিছু বেনিয়মের অভিযোগ উঠেছে। জেলায় জেলায় অসন্তোষ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে। অনেক জায়গাতেই অভিযোগ উঠেছে, যাঁরা যোগ্য প্রাপক, তাঁরা বাড়ি পাচ্ছেন না। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে রাজ্যে ইতিমধ্য়েই কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো হয়েছে। রাজ্যের একাধিক জেলায় তাঁরা ঘুরে বেরিয়েছেন। গতকাল সংসদের বাজেট অধিবেশেন এ রাজ্যে আবাস যোজনায় বেনিয়মের অভিযোগের কথা উঠে এসেছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের গলাতেও। সেই নিয়েই ইতিমধ্যেই রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে বেশ চাপানউতোর।