CBI: তাপসের পূর্বপরিচিত প্রবীরের বাড়িতেও CBI হানা, গোয়েন্দাদের তৎপরতা বাড়তেই ‘ফাঁসানোর’ দাবি

Prabir Kayal: শুক্রবার তাপস সাহার বাড়িতে হানা দেওয়ার পরপরই প্রবীর কয়ালের বাড়িতেও পৌঁছে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। বাড়িতে সিবিআই অফিসাররা তল্লাশি চালাচ্ছেন বলে জানা গিয়েছে।

CBI: তাপসের পূর্বপরিচিত প্রবীরের বাড়িতেও CBI হানা, গোয়েন্দাদের তৎপরতা বাড়তেই 'ফাঁসানোর' দাবি
প্রবীর কয়াল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2023 | 8:30 PM

কলকাতা: তৃণমূল বিধায়ক তাপস সাহার (MLA Tapas Saha) বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। সেই সঙ্গে অভিযান চালানো হচ্ছে প্রবীর কয়ালের (Prabir Kayal) বাড়িতেও। সূত্রের খবর, প্রবীরের ভূমিকা ছিল অনেকটা তাপস সাহার আপ্তসহায়কের মতো। অতীতে আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতারও হয়েছিলেন প্রবীর। যদিও তাপস সাহা আগে জানিয়েছিলেন, তিনি প্রবীরকে চিনলেও, ওই ব্যক্তি তাঁর আপ্তসহায়ক নন। শুক্রবার তাপস সাহার বাড়িতে হানা দেওয়ার পরপরই প্রবীর কয়ালের বাড়িতেও পৌঁছে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। বাড়িতে সিবিআই অফিসাররা তল্লাশি চালাচ্ছেন বলে জানা গিয়েছে।

প্রবীর কয়াল অবশ্য ক্যামেরার সামনে বলছেন, ‘আমার বাড়ি হাওড়া জেলায়। আমি কী করে নদিয়া থেকে টাকা তুলতে পারি? মাথায় কারও হাত না থাকলে কি কেউ যা খুশি তাই করতে পারে? আমাকে ফাঁসানো হচ্ছে। দেখে নিন বাড়িতে, কী আছে আমার!’ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা প্রবীরের বাড়িতে মোবাইল ও অন্যান্য জিনিস খতিয়ে দেখছেন। বাড়িতে প্রবীরের মা ও তাঁর দাদাও রয়েছেন। প্রবীরের মাকেও সিবিআই অফিসারকে বলতে শোনা গিয়েছে, ‘আমাদের এখানে কিছু নেই, ঘুরে যেতে হবে।’ প্রবীরের বাড়ির বাইরে থেকে টিভি নাইন বাংলার ক্যামেরায় যে ছবি ধরা পড়েছে, তাতে দেখা যাচ্ছে বেশ কিছু রশিদ নাড়াচাড়া করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির মামলায় নাম জড়িয়েছে তাপস সাহার। তেহট্টের তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ওঠা যাবতীয় দুর্নীতির অভিযোগের তদন্তভার সম্প্রতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এরপরই কেন্দ্রীয় গোয়েন্দাদের এই তৎপরতা। যদিও নিজের উপর ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন তাপস। তাঁর বক্তব্য, এইসব অভিযোগের পিছনে বিজেপির এবং দলের একাংশের ষড়যন্ত্র রয়েছে। তাঁর দাবি এই ধরনের অভিযোগের এক শতাংশও সত্যতা নেই।