Mamata On CAA: ‘উনি কেন এখনও CAA-র জন্য অ্যাপ্লিকেশন করলেন না? চালু আছেন…’ নাম না করে কাকে বললেন মমতা?

Mamata Banerjee: আজ মমতা বলেন, "বনগাঁয় যে প্রার্থী তিনি এখনও কেন CAA-র জন্য অ্যাপ্লিকেশন করলেন না? কারণ চালু আছে জানে করলেই বিদেশি হয়ে যাবে।" এ দিনও, তৃণমূল সুপ্রিমো ক্ষুব্ধ হয়ে বলেছেন, "মতুয়াদের মিথ্যা কথা বলা হচ্ছে। আপনাদের নাগরিকত্ব দেওয়া হবে। কীসের নাগরিকত্ব।"

Mamata On CAA: 'উনি কেন এখনও CAA-র জন্য অ্যাপ্লিকেশন করলেন না? চালু আছেন...' নাম না করে কাকে বললেন মমতা?
মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Updated on: May 02, 2024 | 5:39 PM

তেহট্ট: ‘প্রাণ থাকতে CAA-NRC করতে দেব না’ এই নিয়ে আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নদিয়ার তেহট্টের সভা থেকে এই একই ইস্যুতে পুনরায় মুখ খুললেন তিনি। শুধু তাই নয়, নাম না করে বনগাঁ-র বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়লেন, উনি কেন এখনও ফর্ম ফিলাপ করেননি?

আজ মমতা বলেন, “বনগাঁয় যে প্রার্থী তিনি এখনও কেন CAA-র জন্য অ্যাপ্লিকেশন করলেন না? কারণ চালু আছে জানে করলেই বিদেশি হয়ে যাবে।” এ দিনও, তৃণমূল সুপ্রিমো ক্ষুব্ধ হয়ে বলেছেন, “মতুয়াদের মিথ্যা কথা বলা হচ্ছে। আপনাদের নাগরিকত্ব দেওয়া হবে। কীসের নাগরিকত্ব।” এরপর প্রশ্ন করেন, “আপনাদের নাগরিকত্ব কেড়ে নেওয়ার অধিকার কারোর নেই। এত বড় ক্ষমতা বিজেপি-র হয় কীভাবে?”

যদিও, বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্য বলেন, “সিএএ নাগরিকত্ব দেওয়ার। কেড়ে নেওয়ার নয়। মানুষ এটা বুঝতে পেরেছে। তাই এই বক্তব্য আর গ্রহণ করেননি।” প্রসঙ্গত, সারা দেশে কার্যকর হয়েছে সিএএ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্প্রতি জানিয়ে দিয়েছিলেন, লোকসভা ভোটের আগেই নাগরিকত্ব সংশোধনী আইন, ২০১৯-এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অবশ্য বার বার দেশবাসীকে এও আশ্বস্ত করেছেন, কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য সিএএ নয়। তবে এই বিষয়টি নিয়ে বিজেপি মিথ্যে প্রচার করছেন বলেও একাধিকবার জানিয়েছেন মুখ্যমন্ত্রী।