Santipur Police Station: প্রিজন ভ্যান নয়, আসামিদের অটো করে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ!

Nadia: নদিয়ার শান্তিপুর থানা এলাকার ঘটনা। শনিবারের সেখানেই দেখা গেল এমন অদ্ভূত ছবি।

Santipur Police Station: প্রিজন ভ্যান নয়, আসামিদের অটো করে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ!
অটোতে করে অপরাধীদের নিয়ে যাচ্ছে পুলিশ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 6:31 AM

নদিয়া: এমনটাও সম্ভব! প্রিজন ভ্যান নয়, খোলামেলা অটোতে পুলিশের স্টিকার লাগিয়ে অপরাধের অভিযুক্তদের নিয়ে যাচ্ছে পুলিশ। আর এতেই প্রশ্নের মুখে উঠেছে জেলার পুলিশ প্রশাসনের ভূমিকা।

নদিয়ার শান্তিপুর থানা এলাকার ঘটনা। শনিবারের সেখানেই দেখা গেল এমন অদ্ভূত ছবি। থানা থেকে আদালতের আসামি নিয়ে যাওয়া হচ্ছে কোনও পুলিশের গাড়িতে নয়, অটোতে। আর এই ছবি দেখা মাত্রই হৈচৈ পড়ে গিয়েছে। এখন প্রশ্ন উঠছে অটো করে নিয়ে যাওয়ার পথে যদি কোনও দুর্ঘটনা ঘটে তার দায় নেবে কে? অথবা আদালতে যাবার পথে যদি কোনও অভিযুক্ত পালিয়ে যায়? পুলিশের কেন এমন উদাসীনতা প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।

প্রতিদিন যে সমস্ত অভিযুক্তদের গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়, নিয়ম অনুযায়ী তাদের আদালতে হাজির করা হয়। পুলিশের গাড়িতে করে যথেষ্ট নিরাপত্তার মধ্যে দিয়ে অভিযুক্তদের আদালতে তোলা হয়। কিন্তু পুরোপুরি উল্টো চিত্র ধরা পরল নদিয়ার শান্তিপুর থানায়। অটোতে পুলিশ স্টিকার লাগিয়ে বেমালুম নিয়ে যাওয়া হচ্ছে অপরাধের কারণে গ্রেফতার করা অভিযুক্তদের। রয়েছে একজন কনস্টেবল এবং একজন সিভিক ভলেন্টিয়ার।

আর এই প্রথম নয়, সূত্রের খবর এর আগেও একাধিকবার অটোয় করে নিয়ে যাওয়া হয়েছে আসামি। প্রশ্ন উঠছে খোলামেলা গাড়িতে প্রায় পনেরো কিলোমিটার রাস্তা অতিক্রম করে আদালতে নিয়ে যাওয়ার সময় যদি কোনও রকম দুর্ঘটনা ঘটে তার দায়ভার নেবে কে। যদিও, এ বিষয়ে রানাঘাট জেলা পুলিশ সুপার সায়ক দাসকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। পরবর্তীকালে অতিরিক্ত পুলিশ সুপার রূপান্তর সেনগুপ্তকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি তদন্ত করে দেখা আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: Bagtui Massacre: বগটুইকাণ্ডে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অপর্ণা, কৌশিক সহ ২২ বিশিষ্টজনের