Basirhat Snake Bite: প্রশিক্ষণ ছাড়াই সাপের লেজ ধরে কায়দা করতে গিয়েছিলেন, প্রৌঢ়ের পরিণতি ভয় ছড়িয়েছে গ্রামে

Basirhat Snake Bite: পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেছোঘেরিতে মাছের আঁটলে একটি বিষধর ছাপ ধরা পড়ে শনিবার রাতে। রবিবার সকালে বিষয়টি নজরে আসে মৎস্যজীবীদের।

Basirhat Snake Bite: প্রশিক্ষণ ছাড়াই সাপের লেজ ধরে কায়দা করতে গিয়েছিলেন, প্রৌঢ়ের পরিণতি ভয় ছড়িয়েছে গ্রামে
সাপের কামড়ে মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 1:05 PM

বসিরহাট: মাছের আঁটলে ধরা পড়েছিল বিষধর সাপ। খবর পেয়ে ছুট্টে গিয়েছিলেন সেখানে। বনকর্মীদের খবর দেওয়ার আগেই নিজে কেরামতি করতে গিয়েছিলেন। সাপের লেজটাও ধরে ফেলেছিলেন। কিন্তু কায়দাটা ঠিক মতো হয়নি। ফণা তুলে হাতে ছোবল দেয় সাপটি। প্রশিক্ষণ ছাড়া সাপ ধরতে গিয়ে ছোবল খেলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে বসিরহাটের হাড়োয়া থানার আটপুকুর গ্রাম পঞ্চায়েতের কচুরহুলা গ্রামে। আহত ব্যক্তিকে হাড়োয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেছোঘেরিতে মাছের আঁটলে একটি বিষধর ছাপ ধরা পড়ে শনিবার রাতে। রবিবার সকালে বিষয়টি নজরে আসে মৎস্যজীবীদের। বছর ষাটেকের নিরঞ্জন সর্দার সেই বিষধর সাপ ধরতে যান। পরিবার সূত্রে জানা গিয়েছে, নিরঞ্জনের কোনও প্রশিক্ষণ ছিল না। তিনি নিজের কায়দাতেই সাপটি ধরতে গিয়েছিলেন।

সাপ ধরতে গিয়ে ছোবল খান নিরঞ্জন। ধীরে ধীরে নীল হতে থাকে শরীরা। স্থানীয় বাসিন্দারাই তাঁকে উদ্ধার করে হাড়োয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। প্রশ্ন উঠছে প্রশিক্ষণ ছাড়াই তিনি কেন সাপ ধরতে গিয়েছিলেন, কেন বনদফতরকে খবর দেওয়া হল না? ওই ব্যক্তি সাপ ধরার কেরামতি দেখাতে গিয়েই বেঘোরে প্রাণ গেল প্রৌঢ়ের। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে কচুহুলার গ্রামে। দেহটি ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালের পুলিশ মর্গে পাঠানো হয়েছে।

অন্যদিকে, রবিবারই হাড়োয়ায় বকজুড়ি গ্রামে বছর চল্লিশের গৃহবধূ শাহিদা বিবি সাপের কামড়ে অসুস্থ হয়ে পড়েন। তিনি বাড়ির উঠোনে বসেছিলেন। সেই সময় পিছন দিক থেকে একটি বিষধর সাপ ছোবল মারে। তাঁকে উদ্ধার করে প্রথমে হাড়োয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে কলকাতা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। জানা গিয়েছে, ওই গৃহবধূর অবস্থাও আশঙ্কাজনক।