সিসি ক্যামেরায় গতিবিধি চিহ্নিত, বিরাটিতে তৃণমূল কর্মী খুনে গ্রেফতার বাবুলাল-ঘনিষ্ঠ যুবক

Birati TMC Murder: এক মিনিটে পরপর পাঁচটা গুলি করেছে শুটার।

সিসি ক্যামেরায় গতিবিধি চিহ্নিত, বিরাটিতে তৃণমূল কর্মী খুনে গ্রেফতার বাবুলাল-ঘনিষ্ঠ যুবক
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 8:38 AM

বিরাটি: বিরাটিতে তৃণমূল কর্মী (Birati TMC Murder) শুভ্রজিৎ দত্তকে গুলি করে খুনের ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম দিবাকর। নিমতা থানার পুলিশ গতকাল তাঁকে নিমতা এলাকা থেকে আটক করেছিল। সকালে তাঁকে গ্রেফতার দেখানো হয়। দিবাকর বাবুলাল ঘনিষ্ঠ বলেই পরিচিত।

বণিক মোড়ের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে দিবাকরকে চিহ্নিত করে পুলিশ। রাতে তাঁকে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু পুলিশ সূত্রে খবর, কথায় একাধিক অসঙ্গতি রয়েছে দিবাকরের। ঘটনার সময়ে তিনি ওই এলাকায় কী করছিলেন, তাও স্পষ্ট করতে পারেননি। এদিকে, এলাকায় বাবুলাল ঘনিষ্ঠ দিবাকরের দিকে সন্দেহ রয়েছে মৃতের পরিবারেরও। দিবাকরকে শুক্রবার গ্রেফতার করে পুলিশ।

তদন্তকারীরা মনে করছেন, এই খুনে কোনও পাকা খিলাড়িই জড়িত। কারণ এক মিনিটে পরপর পাঁচটা গুলি করেছে শুটার। সেক্ষেত্রে কেবল একটা গুলিই লক্ষ্যভেদ হয়। শার্প শুটারের পক্ষেই এটা সম্ভব বলে মনে করছেন তদন্তকারীরা।

একুশে জুলাই রাতে বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় বিরাটির তৃণমূল কর্মী শুভ্রজিত্ দত্তের। পরপর পাঁচটি গুলি ভেদ করে যায় শুভ্রজিতের শরীর। বুধবারের রাতের ঘটনার রেশ এখনও কাটিয়ে উঠতে পারে নি বিরাটি বণিক মোড়। খুনের নেপথ্যে উঠে আসছে বাবুলাল নামে স্থানীয় এক ইমারতি দ্রব্যের ব্যবসায়ীর নাম। তাঁর সঙ্গে একুশের দুপুরে বচসায় জড়িয়ে পড়েছিলেন শুভ্রজিত্। হাতাহাতিতে মাথা ফাটে বাবুলালের, রাতে খুন হন শুভ্রজিত্। আপাতত খুনের মোটিভ হিসাবে বাবুলাল-তত্ত্বকেই খাঁড়া করে তদন্তে এগোচ্ছে পুলিশ।

২০২১ সালের বিধানসভা ভোটের ঠিক আগে এলাকাছাড়া বাবুলাল আবার ফিরে আসেন। ভোটে এলাকায় বিজেপির ‘বাহুবলী’ নেতা হিসাবে মাথাচাড়া দিয়ে ওঠেন বলিষ্ঠ চেহারার বাবুলাল। তাঁর কাছ থেকে টাকা পেতেন শুভ্রজিত। সেই টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে বুধবার দুপুরে তাঁদের মধ্যে বচসা হয়। হাতাহাতিতে মাথা ফেটে যায় বাবুলালের। তিনিও বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে চিকিত্সাধীন। আর সেই রাতেই খুন হন শুভ্রজিত্।

স্থানীয়রা অভিযোগ করছেন, বাবুলাই এই ঘটনার সঙ্গে জড়িত। দিবাকরের সঙ্গে বাবুলালের ঘনিষ্ঠতা কেমন, এই যুবক কী করেন, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। আরও পড়ুন: তলপেটে সেলাইয়ে লাথি, চেয়ার থেকে টেনে ছুড়ে ফেলা হল নার্সকে! ‘ঘৃণ্য’ ঘটনা মুর্শিদাবাদে

COVID third Wave