BSF: চুপি-চুপি কাঁটাতার পেরনোই কাল, সীমান্তরক্ষী বাহিনীর হাতে গ্রেফতার বাংলাদেশের দাগি অপরাধী

North 24 pargana: সোমবার ভোররাতে মোট পাঁচজন বাংলাদেশী গ্রেফতার হয়।

BSF: চুপি-চুপি কাঁটাতার পেরনোই কাল, সীমান্তরক্ষী বাহিনীর হাতে গ্রেফতার বাংলাদেশের দাগি অপরাধী
কাঁটাতার পেরোতেই গ্রেফতার বাংলাদেশী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 1:45 PM

বসিরহাট: চুপিসারে কাঁটা তার পেরিয়ে ভারতে প্রবেশের সময় গ্রেফতার বাংলাদেশের এক দাগি অপরাধী। বর্ডার পেরিয়ে এদেশে ঢোকার চেষ্টা করতেই সীমান্তরক্ষী বাহিনীর হাতে গ্রেফতার সে। পাশাপাশি আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে।

কাঁটাতার পেরিয়ে অবৈধ প্রবেশের ঘটনা আজকে নতুন নয়। কিন্তু বারবার সেই প্রবেশ কড়া হাতে রুখেছে বিএসএফ। সোমবার ভোররাতে বসিরহাট মহকুমার স্বরূপনগর ও বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে মোট পাঁচজন বাংলাদেশীকে (Bangladesh) গ্রেফতার করে সীমান্তরক্ষী বাহিনীর জ‌ওয়ানরা। তাদের মধ্যে রয়েছেন তিনজন পুরুষ এক মহিলা ও একজন বৃহন্নলা। এই পাঁচজনের মধ্য়ে আবার একজন সেদেশের দাগী আসামি। তার নাম লুৎফর রহমান। বাড়ি সাতক্ষীরার ভোমরা এলাকায়। এই লুৎফরের নামে বাংলাদেশে আগেই হুলিয়া জারি করা ছিল।

দীর্ঘদিন ধরে সে ভারত-বাংলাদেশ সীমান্তের নকুয়াদহ গ্রামে জাল আধার, ভোটার কার্ড ও পাসপোর্ট বানিয়ে বাংলাদেশে যাতায়াত করতো বলে অনুমান বিএসএফের। বাংলাদেশের বিভিন্ন জায়গায় খুন, ছিনতাই, রাহাজানি সহ বিভিন্ন সমাজ বিরোধী কাজের সঙ্গে যুক্ত ছিল লুৎফর। বাংলাদেশের একাধিক জেলার পুলিশের খাতায় ‘মোস্ট ওয়ান্টেড’ হিসেবে চিহ্নিত ছিল দীর্ঘদিন ধরে। ইন্টারপোল সহ একদিকে বর্ডার গার্ড বাংলাদেশ পাশাপাশি সেখানকার পুলিশ প্রশাসন খুঁজছিল তাকে।

লুৎফর ছাড়া বাকি আরও এক মহিলা ও এক বৃহন্নলাকে বসিরহাট থানার ঘোজাডাঙ্গা সীমান্ত থেকে গ্রেফতার করা হয়। অন‍্যদিকে দুই পুরুষ বাংলাদেশীকে স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্ত থেকে গ্রেফতার করা হয়। কুখ্যাত দুষ্কৃতী লুৎফর সহ মোট পাঁচ জনকে বসিরহাট থানা ও স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ধৃতদের সোমবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে।

প্রসঙ্গত, চলতি মাসের ১৬ তারিখ বাংলাদেশে (Bangladesh) পাচারের আগেই ৫ লক্ষ টাকার রুপো সহ পাচারকারী বিএসএফের (BSF) জালে‌। বাইকের চাকায় রুপো ভরে অভিনব কায়দায় পাচারের চেষ্টা করেছিল পাচারকারী। তবে শেষ রক্ষা হল না। ফের একবার আন্তর্জাতিক পাচারের চেষ্টা রুখে দিল বিএসএফ। বামাল গ্রেফতার পাচারকারী।

বিএসএফ সূত্রে খবর, ওইদিন ভোর রাতে সীমান্তে টহলের সময় সীমান্তের দিকে যাওয়া এক বাইক আরোহীকে সন্দেহের বশে জিজ্ঞাসাবাদের জন‍্য আটক করে তারা। তবে সেই মোটরবাইক আরোহীরকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে ফাঁস হয় পাচারের ছক। বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা ওই ব্যক্তি কথায় অসঙ্গতি পাওয়ায় তল্লাশি চালাতে থাকেন। কিন্তু প্রথমে কিছুই পাননি তাঁরা।

আরও পড়ুন: BDO Death In Jaynagar: কলকাতা পুরভোটের ডিউটি সেরে সবে ফিরেছিলেন কোয়ার্টারে, ভোর রাতে মর্মান্তিক পরিণতি বিডিও-র