Basirhat Fire: পোড়া গন্ধ সঙ্গে তীব্র আওয়াজ, পরের পরিস্থিতি ভয়ঙ্কর

Basirhat: বসিরহাট মহকুমার ১৮ নম্বর ওয়ার্ডের ভ্যাবলা এলাকার ঘটনা। শুক্রবার গভীর রাতে হঠাৎ আগুন লেগে যায় একটি সাইকেলের দোকানে।

Basirhat Fire: পোড়া গন্ধ সঙ্গে তীব্র আওয়াজ, পরের পরিস্থিতি ভয়ঙ্কর
অগ্নিকাণ্ড বসিরহাটে (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 1:15 PM

বসিরহাট: তিল-তিল করে গড়ে তুলেছিলেন সংসার। কিন্তু এক লহমায় পুড়ে শেষ সবটুকু। এখন কপালে হাত গাজি পরিবারের। বসিরহাটে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ। দাউ-দাউ করে জ্বলে ওঠা আগুনে ঝলসে যায় গোটা এলাকা। ভস্মীভূত একাধিক বাড়ি ও দোকান। বসিরহাট মহকুমার ১৮ নম্বর ওয়ার্ডের ভ্যাবলা এলাকার ঘটনা। শুক্রবার গভীর রাতে হঠাৎ আগুন লেগে যায় একটি সাইকেলের দোকানে। ওই দোকানটিতে দু’টি গ্যাস সিলিন্ডার ছিল। আগুনের সংস্পর্শে আসলে সেটিতে বিস্ফোরণ হয়। সঙ্গে-সঙ্গে সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে দোকান সংলগ্ন বাড়িতে। তখনই দোকান ও বাড়িগুলি পুরোপুরি ভষ্মীভূত হয়ে যায়।

ঘরের আসবাবপত্র থেকে শুরু করে সোনার গহনা ও গুরুত্বপূর্ণ নথিপত্র সহ বই-খাতা সবটাই পুড়ে ছাই হয়ে যায়। প্রায় এক ঘণ্টা ধরে আগুন দাউ-দাউ করে জ্বলার পর ঘটনাস্থলে দমকলের দু’টি ইঞ্জিন আসে এলাকায়। তারপর আগুন নেভানোর চেষ্টা চালাতে থাকে তারা। তবে আগুন নেভানোর আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। যদিও, এই ঘটনায় কেউ হতাহত হননি। এখন প্রশ্ন হচ্ছে, সাইকেলের দোকানে কোনও দাহ‍্য পদার্থ মজুত করা ছিল কি?

ঘটনার তদন্ত শুরু করেছে দমকল ও পুলিশ। সর্বস্ব আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়ায় পর অসহায় গাজী পরিবার। এক ব্যক্তি বলেন, “আমরা রাস্তা দিয়ে আসছিলাম। সেই সময় হঠাৎ পোড়া গন্ধ পাই নাকে। এগিয়ে আসতেই দেখি আগুন জ্বলছে। তখনই পুরো ব্যাপার পরিস্কার হয়। আগুন ধরে গিয়েছে। দরকারি সব কাগজ পত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। কিছু বাকি নেই। যেটুকু গহনা ছিল তাও পুড়ে গিয়েছে। এখন কী করব বুঝে উঠতে পারছি না।”

আরও পড়ুন: Bagtui Massacre: আজই বগটুইয়ে যাচ্ছে সিবিআইয়ের বিশেষ দল, তথ্য বুঝে নেবে সিটের থেকে

আরও পড়ুন: Kaliachak Blast: সাতসকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কালিয়াচক, মৃত্যু আট বছরের শিশুর