Gas Cylinder Blast: গ্যাস সিলিন্ডার ফেটে মৃত ১, আহত ২

Gas Cylinder Blast: জোরাল শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা বাড়ি। স্থানীয় বাসিন্দারা কোনও মতে ঘর থেকে জল এনে আগুন নিভিয়ে ভিতরে ঢোকেন।

Gas Cylinder Blast: গ্যাস সিলিন্ডার ফেটে মৃত ১, আহত ২
গ্যাস সিলিন্ডার ফেটে মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2023 | 2:14 PM

উত্তর ২৪ পরগনা: বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়ের। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বসিরহাটের হাসনাবাদ থানার ভবানীপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের মুক্তার চকের ঘটনা। মৃতের নাম সুদীপ ঘরামি (৫০)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  মঙ্গলবার ভোররাতে প্রথমে বাড়িতে শর্ট সার্কিট হয়, তারপর বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। জোরাল শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। দাউ দাউ করে জ্বলতে থাকে গোটা বাড়ি। স্থানীয় বাসিন্দারা কোনও মতে ঘর থেকে জল এনে আগুন নিভিয়ে ভিতরে ঢোকেন। আহত প্রৌঢ়কে উদ্ধার করে স্থানীয় টাকি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই গুরুতর আহত হয়েছেন আরও দুজন। তাঁদেরকেও আশঙ্কজনক অবস্থায় উদ্ধার করে  প্রথমে টাকি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের অবস্থার অবনতি হওয়ায় বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের দুজনের অবস্থা আশঙ্কাজনক বলেই চিকিৎসকরা জানিয়েছেন। ঘরের বেশি অংশটাই গ্যাস বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে গিয়েছে। পাশাপাশি ঘরের আসবাবপত্র গুরুত্বপূর্ণ নথিপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘটনা তদন্ত নেমেছে হাসনাবাদ থানার পুলিশ ও বসিরহাটের দমকল বিভাগ।

গ্যাস সিলিন্ডারটি কী কারণে ফেটেছে, আদৌ সেই গ্যাল সিলিন্ডারটিরই কোনও সমস্যা ছিল, নাকি অন্য কোনও কারণ, তা খতিয়ে দেখছে পুলিশ। এর আগে উলুবেড়িয়াতে এক গৃহস্থের বাড়িতে গ্যাস সিলিন্ডার ফেটে মারাত্মকভাবে জখম হন একই পরিবারের ১১ জন। বাড়ির দুই শিশুও আহত হয়। সেক্ষেত্রে সিলিন্ডারটি দিয়ে যাওয়ার সময়ে ‘ডেলিভারি বয়’ ভালো করে চেক করে দিয়ে যাননি, তাতেই সমস্যা হয় বলে অভিযোগ ওঠে।