Bizarre: ধান খাওয়ার ‘শাস্তি’! গরুর লেজ কাটলেন জমির মালিক, অমানবিকতায় স্তম্ভিত গ্রামবাসীরা

Habra: চরম অমানবিকতার ছবি ধরা পড়ল হাবরায়। গরুর ধান খেয়ে নেওয়ার সাজা হিসেবে কেটে দেওয়া হল বাছুরের লেজ।

Bizarre: ধান খাওয়ার 'শাস্তি'! গরুর লেজ কাটলেন জমির মালিক, অমানবিকতায় স্তম্ভিত গ্রামবাসীরা
গরুর লেজ কেটে নেওয়ার অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 5:06 PM

হাবরা: পোষা গরু অন্যের জমিতে গিয়ে ফসল নষ্ট করায় পালকের উপর কী ধরনের অত্যাচার নেমে এসেছিল পালকের জীবনে, তা আমরা দেখেছি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা ‘মহেশ’ গল্পে। সেই গল্পে মহেশের জন্য গফুর মিঞাকে গ্রামের গণমান্যদের কাছে নিত্যদিন অবমাননার শিকার হতে হত। কিন্তু সেই গল্পে ফসল নষ্ট করার জন্য মহেশের উপর আক্রমণ হয়েছে এ রকম ঘটনার উল্লেখ নেই। কিন্তু উত্তর ২৪ পরগনার হাবরায় যে ঘটনা সামনে এসেছে তাতে স্তম্ভিত গ্রামবাসীরা। সেখানে এক ব্য়ক্তি পোষ্য গরু দড়ি ছিঁড়ে চলে গিয়েছিল। সেখানে অন্য় এক জনের বাড়ির ধান ওই ২টি গরু খেয়ে নিয়েছিল বলে অভিযোগ। সে জন্য গরুর লেজ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

চরম অমানবিকতার ছবি ধরা পড়ল হাবরায়। গরুর ধান খেয়ে নেওয়ার সাজা হিসেবে কেটে দেওয়া হল গরুর লেজ। ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে বলেও অভিযোগ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর হাবরা এলাকার টাওয়ারের মাঠে বাধা ছিল দুটি গরু। রাজা পারুই পোষেন ওই দুটি গরুকে। খুঁটিতে বাঁধা থাকা রাজার গরু দুটি দড়ি আলগা হয়ে বেরিয়ে চলে যায় স্থানীয় সর্দারপাড়া এলাকায়। সেখানে গিয়ে অন্য কারও জমির ধান খেতে দেখা যায় গরুদের। ওই জমি গোপাল নট্ট নামের এক ব্যক্তির। তাঁর জমির ধান অন্য কারও গরু খাচ্ছ দেখেই রেগে যান গোপাল। অভিযোগ, এর পরই তিনি ধারালো অস্ত্র নিয়ে এসে কোপ দেন একটি গরুকে। তাতেই ক্ষান্ত না হয়ে, অপর গরুর লেজও কেটে নেন বলে অভিযোগ।

ঘটনা জানাজানি হতেই এলাকায় তৈরি হয়েছে তীব্র উত্তেজনা। অভিযুক্তের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে হাবরা থানায়। অভিযোগের ভিত্তিতে গোপাল নট্টকে আটক করেছে হাবরা থানার পুলিশ। চরম এই অমানবিকতার ছবি উঠে আসতেই দোষীর কঠোর সাজা চাইছেন স্থানীয় বাসিন্দারা।