Arjun Singh: বোমা কাণ্ডে এনআইএ তদন্ত চান তৃণমূল বিধায়ক-ও! পুলিশ বলল একটা, বিধায়ক জানালেন ৫০টা বোমা উদ্ধার হয়েছে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Sep 14, 2021 | 10:46 PM

Arjun Singh: বিজেপি-র মতো তৃণমূল বিধায়ক (TMC MLA)-ও চাইলেন এই ঘটনার তদন্ত করুক এনআইএ (NIA)। আবার জগদ্দলের তৃণমূল বিধায়ক ও পুলিশের দেওয়া বোমার সংখ্যার বিবরণ নিয়েও শুরু হল ধন্দ। পুলিশ জানিয়েছে একটি বোমা পড়েছে সাংসদের বাড়ির সামনে। কিন্তু তৃণমূল বিধায়ক বললেন ৫০ টা বোমা উদ্ধার হয়েছে পুলিশ।

Arjun Singh: বোমা কাণ্ডে এনআইএ তদন্ত চান তৃণমূল বিধায়ক-ও! পুলিশ বলল একটা, বিধায়ক জানালেন ৫০টা বোমা উদ্ধার হয়েছে
অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি (ফাইল ছবি)

উত্তর ২৪ পরগনা: সিসিটিভি ক্যামেরা, পুলিশি ঘেরাটোপের মধ্যে দিয়েও ফের বিজেপি সাংসদ (BJP MP) অর্জুন সিংয়ের (Arjun Singh)-এর বাড়ির সামনে বোমাবাজির (Bomb Blast) ঘটনায় শুরু হয়েছে জোর রাজনৈতিক চাপানউতোর। এবার বিজেপি-র মতো তৃণমূল বিধায়ক (TMC MLA)-ও চাইলেন এই ঘটনার তদন্ত করুক এনআইএ (NIA)। আবার জগদ্দলের তৃণমূল বিধায়ক ও পুলিশের দেওয়া বোমার সংখ্যার বিবরণ নিয়েও শুরু হল ধন্দ। পুলিশ জানিয়েছে একটি বোমা পড়েছে সাংসদের বাড়ির সামনে। কিন্তু তৃণমূল বিধায়ক বললেন ৫০ টা বোমা উদ্ধার হয়েছে পুলিশ।

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমানাথ শ্যাম দাবি করেন বিজেপি সাংসদের বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় তাঁর দলের কেউ জড়িত নন। তাঁর অভিযোগ, দুষ্কৃতীরা বোমা ছুড়েছে। কিন্তু তারা কারা এ নিয়ে এনআইএ-এর তদন্ত চাইলেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৯ টা ২০ মিনিটে বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে বোমাবাজির ঘটনা ঘটে। একটি বোমা ফাটে এবং আরেকটি তাজা বোমা উদ্ধার হয় বিস্ফোরণ স্থল থেকেই। এদিন সাংবাদিক বৈঠক করে একথাই জানালেন এসিপি বারাকপুর সুব্রত মণ্ডল। উদ্ধার হওয়া এই বোমা নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের কর্মীরা। কে বা কারা এই বোমা রাখল তা এখনও স্পষ্ট নয়। দুষ্কৃতীদের খোঁজ চলছে বলেই জানিয়েছেন তদন্তকারীরা। নামানো হয়েছে স্নিপার ডগও। এমনকী বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছেন সিআইডির (CID) গোয়েন্দারা। বোমার তেজস্ক্রিয়তা কতটা তা পরীক্ষা করার জন্য আসে ফরেন্সিক বিভাগের বিশেষজ্ঞরা। আরও কোথাও বোম আছে কিনা তার তল্লাশিতে নিয়ে আসা হয় স্নিপার ডগ।

এই প্রেক্ষিতে বিজেপি সাংসদ অর্জুন সিং এবং তাঁর পুত্র তথা ভাটাপাড়ার বিধায়ক পবন সিংয়ের পর এবার এনআইএ (NIA)-এর তদন্তের দাবি জানালেন জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমানাথ শ্যাম। তিনি বলেন, অর্জুন সিংয়ের বাড়িতে বোমা মারা এবং আজ তাঁর বাড়ির পিছনে বোমা বিস্ফোরণের ঘটনার তদন্ত এনআই-কে দিয়েই করা হোক! প্রশ্ন উঠছে বিধায়কের আরেক মন্তব্য নিয়েও। সাংবাদিকদের পুলিশ বিবৃতিতে জানায় একটি বোমা উদ্ধার হয়েছে। কিন্তু বিধায়কের দাবি মোট ৫০টি বোমা উদ্ধার করেছে পুলিশ। পুলিশ এবং বিধায়কের মন্তব্যে বিস্তর ফারাক কেন? উঠছে প্রশ্ন। তাছাড়া তৃণমূল বিধায়ক কেন পুলিশের উপর ভরসা না রেখে এনআইএ তদন্ত চাইলেন তা নিয়েও ধন্দে রাজনৈতিক মহলের একাংশ।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বরের বোমাবাজির পর অর্জুন সিংয়ের বাড়ি ও বাড়ি সংলগ্ন এলাকা সিসিটিভি ক্যামেরা দিয়ে মুড়ে দেয় পুলিশ। বাড়ানো হয় পুলিশ পিকেট। সঙ্গে সিআইএসএফ জওয়ানদের (CISF) প্রহরাও রয়েছে। তার মাঝেও কীভাবে এদিন সকালে ফের বোমাবাজির ঘটনা ঘটে।

উল্লেখযোগ্য ব্যাপার হল, সোমবার রাতে বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের ছেলে পবন সিংয়ের সঙ্গে ফোনে দীর্ঘক্ষন কথা বললেন এনআইএ-এর এক কর্তা। গত ৮ ই সেপ্টেম্বর সাংসদের বাড়িতে বোমা মারার ঘটনা নিয়ে কথা বলেন তিনি। এনআইএ-র তদন্তকারীরা এসে পৌঁছতে না পৌঁছতেই তারমধ্যেই এদিন ফের বোমাবাজির ঘটনা ঘটে। এ নিয়ে তৃণমূল বিধায়কের নাম না করে আক্রমণ করেছিলেন অর্জুন সিং।

আরও পড়ুন: ২ বছরে মৃত্যু ২, আহত ৬০! একা ‘ভোলা’র তাণ্ডবে দরজায় খিল দিয়েছে মোস্তাফাপুরবাসী

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla