Jute mill: শাসকের কোন্দলের জের, জুটমিল খুলতে নামানো হল বিশাল পুলিশবাহিনী

Kankinara: শ্রমিক সংগঠনের দুই গোষ্ঠীর ঝামেলায় আবার ভয়াবহ হয়ে ওঠার আশঙ্কাও রয়েছে। তাই পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইকে না যায়, সুষ্ঠ ভাবে যাতে কারখানার কাজ শুরু হয়, সে জন্য মোতায়েন করা হল বিশাল পুলিশবাহিনী।

Jute mill: শাসকের কোন্দলের জের, জুটমিল খুলতে নামানো হল বিশাল পুলিশবাহিনী
কাঁকিনাড়ার জুটমিলে মোতায়েন পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 9:38 AM

কাঁকিনাড়া: ঠিকদারি কার দখলে থাকবে, তা নিয়েই বিবাদ। তৃণমূলের শ্রমিক সংগঠনের দুই গোষ্ঠীর বিরুদ্ধে বিবাদে জড়ানোর অভিযোগ উঠেছিল। সেই বিবাদ সংঘর্ষের পর্যায়ে পৌঁছে যায়, যার জেরে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছিল সেখানে। পরিস্থিতির জেরে বন্ধ ছি জুটমিল। সোমবার সপ্তাহের প্রথম দিনে কারখানা খুলতে হবে। শুরু করতে হবে কাজ। কিন্তু শ্রমিক সংগঠনের দুই গোষ্ঠীর ঝামেলায় আবার ভয়াবহ হয়ে ওঠার আশঙ্কাও রয়েছে। তাই পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইকে না যায়, সুষ্ঠ ভাবে যাতে কারখানার কাজ শুরু হয়, সে জন্য মোতায়েন করা হল বিশাল পুলিশবাহিনী। সোমবার সকালে বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়ায়। সেখানকার নফরচাঁদ জুটমিল খুলতেই এই উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন।

কাকিনাড়া নফরচাঁদ জুটমিল খুলতে সোমবার নামানো হল র‍্যাফ এবং বিশাল পুলিশ বাহিনী। কড়া পুলিশি পাহারায় চালু হল কাকিনাড়া নফরচাদ জুটমিল। দুই শ্রমিক গোষ্ঠীর ঝামেলা ঠেকাতে মোতায়েন রয়েছে র‍্যাফ ও ভাটপাড়া থানার বিশাল পুলিশ বাহিনী। যাতে জুটমিলে আর কোন ঝামেলা না হয়। এবং মিল যাতে আর বন্ধ না হয়।

বিষয়টি নিয়ে ভাটপাড়া পুরসভা সিআইসি সদস্য অমিত গুপ্তা বলেছেন, “বাইরে একটা ঝামেলার জন্য আমাদের নফরচাঁদ জুটিমিলে অসুবিধা হয়েছিল। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক। নেত্রী আমাদের শিখিয়েছেন সব সময় মানুষের সঙ্গে, মানুষের পাশে থাকতে। শ্রমিকদের ভালোর জন্য আমরা এখানে দাঁড়িয়ে, এত পুলিশ এখানে দাঁড়িয়ে। বাইরের ঝামেলার জন্য শ্রমিকদের যাতে কোনও অসুবিধা না হয় তা দেখার দায়িত্ব আমাদের। কারখানা বন্ধ খাতলে শ্রমিকদের ক্ষতি, অর্থনীতির ক্ষতি। সকাল থেকে চার হাজার শ্রমিক ভিতরে কাজের জন্য ঢুকেছে। কোনও সমস্যা এখন নেই। ইউনিউনের ঝামেলার জন্য কারখানা বন্ধের কাজ যাঁরা করেছে তাঁরা মুর্খের মতো কাজ করেছেন। এখন জুটমিলে ফের উৎপাদন শুরু হয়েছে।”