Asansol Municipal Election: তৃণমূল নেতাকে সঙ্গে নিয়ে স্বয়ং পুলিশের শাসানি! সিপিআই(এম) প্রার্থীর হয়ে প্রচার ‘না’ করার হুমকি

CPI(M): সিপিআই(এম) ইতিমধ্যে অভিযোগ দায়ের করেছে জাতীয় মহিলা কমিশনে। যদিও অভিযোগ স্বাভাবিক ভাবেই অস্বীকার করেছে পুলিশ ও শাসকদল।

Asansol Municipal Election: তৃণমূল নেতাকে সঙ্গে নিয়ে স্বয়ং পুলিশের শাসানি! সিপিআই(এম) প্রার্থীর হয়ে প্রচার 'না' করার হুমকি
সিপিআএম নেতা মনোজ দত্ত (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 12:38 PM

আসানসোল: পুরভোট আবহে বারবার নাম জড়িয়েছে আসানসোলের। কখনও বিরোধী দলের পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। কখনও আবার অধিক সংখ্যক জনগণ নিয়ে ভোট প্রচারের অভিযোগ। কোনও সময় তো আবার দেখা গিয়েছে প্রার্থী যাচ্ছিলেন বিজেপির হয়ে মনোনয়ন জমা দিতে। হঠাৎ মতিভ্রম হওয়ায় দলবদলে চলে গেলেন তৃণমূলে। এইরকমই একাধিক ভুরি-ভুরি উদাহরণ রয়েছে। কিন্তু আসানসোল তো আসানসোলেই রয়েছে। এবার পুরভোটের আবহে তৃণমূল নেতাকে সঙ্গে নিয়ে পুলিশের শাসানি জামুরিয়ার সিপিআই(এম) নেতার বাড়িতে। যার জেরে অভিযোগ দায়ের করা হল জাতীয় মহিলা কমিশনে।

জানা গিয়েছে, সিপিআইএম নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়ে হুমকি দিয়ে আসছে স্বয়ং জামুড়িয়া থানার পুলিশ। যার কারণে ঘটনার বিষয়ে জাতীয় মহিলা কমিশনে অভিযোগও জানিয়েছে তাঁরা। জামুড়িয়ার আখলপুরের সিপিআই(এম) নেতা মনোজ দত্তর স্ত্রী মমতা দত্ত কমিশনে অভিযোগ করেছেন যে আসানসোলের পুরভোটে সিপিআই(এম) প্রার্থীর হয়ে প্রচার না করার জন্য পুলিশ হুমকি দিয়েছে। মমতা দেবী একাই নয়। আরও কয়েকজন কর্মীও পুলিশের বিরুদ্ধে একই অভিযোগ করেছেন। সিপিএম নেতৃত্বের দাবি “ভোটের আগে তৃণমূলের লোকজন এই কাজ করে। এখন পুলিশ সেটা সরাসরি করছে। এই নিয়ে জামুরিয়া থানা, আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার, জেলাশাসক, নির্বাচন কমিশন, জাতীয় মহিলা কমিশন,এমনকি সংখ্যালঘু কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে। ”

এই বিষয়ে সিপিআইএম নেতা বলেন, “৮ তারিখ দুপুরে আমি বাড়িতে ছিলাম না। সেই সময় জামুড়িয়া থানার এসআই শঙ্কর দাস, একজন সিভিক পুলিশ ও শাসকদলের এক নেতাকে সঙ্গে নিয়ে আমাদের বাড়িতে আসে। কোনও অনুমতি ছাড়া আমার বাড়িতে ঢোকেন। আমার খোঁজ করেন। তারপর আমার স্ত্রীকে বলেন মনোজ দত্তকে সাবধানে থাকতে বলবেন। আপনি নিজেও সাবধানে থাকবেন। রীতিমত হুমকির সুরে এই কথা বলা হয় এইরকম একটা পরিস্থিতিতে শাসক দল ভোট করতো চাইছে। ”

স্বাভাবিক ভাবেই সব অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসকদল। তারা দাবি করেছে, “শুধুমাত্র প্রচারের আলোয় আসতে সিপিআই(এম) এইসব মিথ্যা অভিযোগ করছে। এখানে আর কোনও অস্তিত্বই নেই তাদের।” পুলিশ এ বিষয়ে সরাসরি ক্যামেরায় বক্তব্য না দিলেও এসিপি সেন্ট্রাল তথাগত পান্ডে ফোনে জানিয়েছেন, “গোটা অভিযোগটাই মিথ্যে। পুলিশ গিয়েছে এটা ঠিক কথা তবে হুমকি দিতে নয়। হয়ত প্রার্থীর কোনও কিছু ভেরিফিকেশন করার প্রয়োজন ছিল সেই কারণে গিয়েছে। তবে হুমকি দেয়নি। সিপিএম সম্পূর্ণ মিথ্যে কথা বলে। এতে জলঘোলা করার কিছু নেই।”

আরও পড়ুন: New guidelines Covid patients: করোনা রোগীদের হাসপাতাল থেকে ছুটির নির্দেশে বদল কেন্দ্রীয় সরকারের