দিদিমণি ভাল শেল্টার, কোথাও অসুবিধা হলে দিদির বাড়ি আছে: দিলীপ

Dilip Gosh: "বাংলা জঙ্গিদের সেফ সেলটার। সারা ভারতবর্ষ থেকে তাড়া খেলে এখানেই আসে (জঙ্গি)। মনিপুর, পঞ্জাব থেকে তাড়া খেলে এখানেই আসে। দিদিমনি ভাল সেল্টার। কোথাও অসুবিধা হলে দিদির বাড়ি আছে।"

দিদিমণি ভাল শেল্টার, কোথাও অসুবিধা হলে দিদির বাড়ি আছে: দিলীপ
মমতাকে নিশানা দিলীপের, ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 7:27 PM

আসানসোল: খাস কলকাতা থেকে পুলিশের জালে ধরা পড়েছে ৩ জেএমবি (JMB) জঙ্গি। ধৃতদের জেরা করে তদন্তকারীদের আশঙ্কা, বাংলাদেশি জেল থেকে জামিন পাওয়া এমন ৪০ জঙ্গি গা ঢাকা দিয়ে থাকতে পারে এই রাজ্যেই। আর এ নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee)-কে তীব্র ভাবে নিশানা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কটাক্ষ, ‘দিদিমণি ভাল শেল্টার, কোথাও অসুবিধা হলে দিদির বাড়ি আছে।’

মঙ্গলবার আসানসোলে সাংগঠনিক বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। এদিন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে খোলামেলা জবাব দেন তিনি। সেখানে কলকাতা থেকে গ্রেফতার হওয়া জেএমবি জঙ্গি নিয়ে প্রশ্ন করতেই রাজ্য সরকারকে তুলোধোনা করলেন দিলীপ। আরও স্পষ্ট করে বললে দিলীপের তির ছিল সরাসরি তৃণমূল সুপ্রিমোর দিকে। তাঁর অভিযোগ, শুধু বাংলাদেশই নয়, ভিন রাজ্যে পুলিশের তাড়া খেলে বাংলায় এসেই গা-ঢাকা দেয় সন্ত্রাসবাদীরা। কারণ, বাংলা তাদের জন্য নিরাপদ আশ্রয়।

দিলীপ ঘোষের কথায়, “বাংলা জঙ্গিদের সেফ শেল্টার। সারা ভারতবর্ষ থেকে তাড়া খেলে এখানেই আসে (জঙ্গি)। মনিপুর, পঞ্জাব থেকে তাড়া খেলে এখানেই আসে। দিদিমনি ভাল শেল্টার। কোথাও অসুবিধা হলে দিদির বাড়ি আছে।”

প্রসঙ্গত, বাংলাদেশি অনুপ্রবেশকারী ইস্যু নিয়ে বরাবরই রাজ্যের শাসক দলকে তোপ দেগে আসছে রাজ্য বিজেপি। এমনকি তাদের অভিযোগ, ভোটব্যাঙ্কের জন্য অনুপ্রবেশকারী ইস্যু নিয়ে উদাসীন বাংলার শাসক দল। সিএএ-এনআরসি-র তীব্র বিরোধিতা করা মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে আগেও খোঁচা দিয়েছেন দিলীপ।

উল্লেখ্য, সম্প্রতি কলকাতার উপকণ্ঠ থেকে ৩ জেএমবি জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তাদের জেরা করে উঠে এসেছে একাধিক বিস্ফোরক তথ্য। জানা গিয়েছে, ধৃত নাজিউরের মত আরও প্রায় ৪০ জন জঙ্গি জামিন পেয়েছে বাংলাদেশের বিভিন্ন জেল থেকে। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে, প্রাথমিকভাবে একটি নামের তালিকা তৈরি করেছেন এসটিএফ গোয়েন্দারা।

নাজিউর ছাড়াও আবুল কালাম আজাদ, মাহফুজ রহমান, সালাউদ্দিন ভুইয়াঁ-র নাম আছে। এরা প্রত্যেকেই জেএমবি ও ইসলাম জঙ্গি বলে জানাচ্ছেন গোয়েন্দারা। এখন এই তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করতে চায় এনআইএ। আরও পড়ুন: বাংলা-সহ তিন রাজ্যে আরও ৪০ জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য