Boat Sank: আকাশ ভেঙে শুরু বৃষ্টি, বইছে উথাল পাথাল ঝোড়ো হাওয়া! ভয়াবহ নৌকাডুবিতে নিখোঁজ ১৬

Jharkhand: স্থানীয়রা জানান, শুধু যাত্রী নয়, ওই নৌকায় ৬-৭টি মোটরবাইকও তোলা হয়েছিল। আচমকা দুর্যোগের কারণে বরাকর নদীতে উল্টে যায় নৌকাটি।

Boat Sank: আকাশ ভেঙে শুরু বৃষ্টি, বইছে উথাল পাথাল ঝোড়ো হাওয়া! ভয়াবহ নৌকাডুবিতে নিখোঁজ ১৬
বরাকর নদীতে নৌকাডুবি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 11:44 PM

আসানসোল: ভয়াবহ দুর্যোগে ধানবাদের কাছে বরাকর নদীতে নৌকাডুবির ঘটনা ঘটল। মাঝ নদীতে নৌকা ডুবে যায় বলে জানা গিয়েছে। এখনও অবধি ১৬ জনের কোনও খোঁজ নেই। বৃহস্পতিবারের ঘটনা। ঝাড়খণ্ডের ধানবাদ থেকে জামাতাড়া যাওয়ার পথে এই ভয়ঙ্কর নৌকাডুবি হয়। বৃহস্পতিবার ধানবাদের নিরসার কাছে বারাবিন্দিয়া নদী ঘাট থেকে জামতাড়ার বীরগাঁও-শ্যামপুর ঘাটের দিকে নৌকাটি যাচ্ছিল। স্থানীয়রা জানান, ততক্ষণে আচমকাই আকাশ কালো করে আসে। বইতে থাকে ঝোড়ো হাওয়া। মুহূর্তে ঝমঝমিয়ে বৃষ্টি নামে। নৌকা তখন মাঝ নদীতে টলছে। কোনওভাবে নৌকা নিয়ন্ত্রণে রাখতে পারছিলেন না মাঝি বলেই সূত্রের খবর। নদীর বুক থেকে ত্রাহি ত্রাহি রব ওঠে। এসবের মধ্যেই উল্টে যায় নৌকাটি। ২০ জনের মতো যাত্রী নিয়ে নৌকাটি যাচ্ছিল বলে খবর। একজনেরও এখনও অবধি খোঁজ মেলেনি বলেই জানা গিয়েছে।

স্থানীয়রা জানান, শুধু যাত্রী নয়, ওই নৌকায় ৬-৭টি মোটরবাইকও তোলা হয়েছিল। আচমকা দুর্যোগের কারণে বরাকর নদীতে উল্টে যায় নৌকাটি। কোনওক্রমে সাঁতরে তিনজন উঠে আসতে পারেন। এরপরই খবর দেওয়া হয় থানায়। বিশাল বাহিনী নিয়ে ধানবাদ ও জামতাড়ার জেলা পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু সেই সময় তুমুল বৃষ্টি হচ্ছিল। সঙ্গে বাজের ঝলকানি, ঝোড়ো হাওয়া। ফলে উদ্ধারকার্য ব্যাহত হয়।

পরে পরিস্থিতি স্বাভাবিক হলে স্থানীয়রাই নদীতে নেমে পড়েন। খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। দেওঘর থেকে আনা হচ্ছে এনডিআরএফ টিমকেও। জানা গিয়েছে, ধানবাদ থেকে জামতাড়া যেতে হলে ১৯ নম্বর জাতীয় সড়ক ধরে যেতে হয়। প্রায় ৭৫ কিলোমিটার পথ পার করতে হয় ধানবাদ থেকে জামতাড়া যেতে। কিন্তু নদীপথে পার করতে হয় অনেকটাই পথ কমে যায়। সময়ও কম লাগে। নিয়মিত যাঁরা যাতায়াত করেন সময় বাঁচাতে তাঁরা নৌকাতেই যান। এলাকার লোকজন জানান, জামতাড়া থেকে বহু মানুষ ধানবাদ মাইথনে কাজ করতে আসেন। যাতায়াতের জন্য জলপথই তাঁদের ভরসা।

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: রাশিয়ান আক্রমণের মা-বাবার উদ্দেশে ‘শেষ বার্তা’ ইউক্রেনিয় জওয়ানের, ভাইরাল ভিডিয়ো