Asansol Bi-Election : অগ্নিমিত্রাকে জেতাতে পোড় খাওয়া জিতেন্দ্রর মগজাস্ত্রেই ভরসা পদ্ম নেতাদের

Jitendra Tiwari: প্রার্থী না করলেও ভোট বৈতরণী পার করতে জিতেন্দ্রকে উপেক্ষাও করতে পারল না বিজেপি নেতৃত্ব। আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে জিতেন্দ্র তিওয়ারিকে।

Asansol Bi-Election : অগ্নিমিত্রাকে জেতাতে পোড় খাওয়া জিতেন্দ্রর মগজাস্ত্রেই ভরসা পদ্ম নেতাদের
আসানসোলের ভোটে বড় দায়িত্ব জিতেন্দ্রকে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2022 | 9:51 PM

কলকাতা : বঙ্গ বিজেপিতে (West Bengal BJP) কিছুদিন আগে পর্যন্ত কানাঘুষো শোনা যাচ্ছিল, আসানসোল লোকসভা কেন্দ্রের (Asansol Lok Sabha Constituency) উপনির্বাচনে প্রার্থী হওয়ার দৌঁড়ে ছিলেন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে টিকিট দেওয়া হয়নি। জিতেন্দ্রর পরিবর্তে ভরসা রাখা হয়েছে বঙ্গ বিজেপির অন্যতম প্রধান মহিলা মুখ অগ্নিমিত্রা পালের উপর। বিজেপি সূত্রে খবর, জিতেন্দ্র তিওয়ারিকে টিকিট দেওয়া নিয়ে দোটানায় পড়েছিলেন বিজেপি নেতৃত্ব। কারণ, দলবদলু নেতাদের উপর আর ভরসা রাখা যায় কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল দলের অন্দরেই। তবে প্রার্থী না করলেও ভোট বৈতরণী পার করতে তাঁকে উপেক্ষাও করতে পারল না বিজেপি নেতৃত্ব। আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে জিতেন্দ্র তিওয়ারিকে।

শনিবারই আসানসোল উপনির্বাচনের কথা মাথায় রেখে দলের বেশ কিছু দায়িত্ব বণ্টন করা হয়েছে। তাতে জিতেন্দ্র তিওয়ারিকে আহ্বায়কের দায়িত্ব দিয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সহ-আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, প্রচার কমিটির ইনচার্জ করা হয়েছে বিধায়ক লক্ষ্মণ ঘড়ুইকে এবং কো-ইনচার্জ করা হয়েছে বিধায়ক অজয় পোদ্দারকে।

উল্লেখ্য, এবারের পুরভোটেও জিতেন্দ্র তিওয়ারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তবে পুরভোটে তাঁর স্ত্রী পদ্ম টিকিটে ভোটে লড়েছিলেন। আসানসোলের মাটি হাতের তালুর মতো চেনা জিতেন্দ্র তিওয়ারির। পুরভোটের সময়ও নিজে প্রার্থী না হলেও পিছন থেকে নির্বাচনের যাবতীয় কর্মকাণ্ড সামলেছেন তিনিই। বিজেপির আসানসোলে যা সাংগঠনিক শক্তি রয়েছে, তার জন্য জিতেন্দ্র তিওয়ারির ভূমিকা অনস্বীকার্য। বঙ্গ রাজনীতিতে একজন দক্ষ সংগঠক হিসেবে তাঁর যথেষ্ট নাম ডাক রয়েছে। তাই এ হেন দুঁদে পোড় খাওয়া রাজনীতিককে নির্বাচনী ময়দান থেকে পুরোপুরি বাইরে রাখতে চাইছে না বঙ্গ বিজেপি। প্রার্থী করা না হলেও, তাঁর সাংগঠনিক দক্ষতাকে পুরোদস্তুর কাজে লাগাতে চাইছেন সুকান্ত মজুমদাররা। অন্তত এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন : Babul Supriyo: বাবুলের ভোলবদল! দল বদলের পর বদলেছে বেশ ভূষাও, কোনটা আসল? কোনটা নকল?