Durgapur Fraud Case: কী কাণ্ড! এসএমএস লিঙ্কে ক্লিক করতেই উধাও ৬৪ হাজার টাকা, মাথায় হাত অবসরপ্রাপ্ত কর্মীর

Durgapur: দুর্গাপুর থানায় এবং সাইবার সেলে লিখিত অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। ব্যাঙ্কেও টাকা লোপাটের বিষয়টি জানিয়েছেন তিনি।

Durgapur Fraud Case: কী কাণ্ড! এসএমএস লিঙ্কে ক্লিক করতেই উধাও ৬৪ হাজার টাকা, মাথায় হাত অবসরপ্রাপ্ত কর্মীর
অলোক চট্টরাজ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 5:03 PM

দুর্গাপুর: দিন-দিন একের পর সাইবার জালিয়াতির খবর উঠে আসছে। কখনও ওটিপি দিতেই টাকা উধাও হচ্ছে, কখনও বা লিঙ্ক ক্লিক করলে গায়েব হচ্ছে টাকা। আর সাইবার জালিয়াতির এই বাড়-বাড়ন্তে রীতিমত জেরবার মানুষজন। এবার দুর্গাপুর থেকে এল এমন খবর। সাইবার জালিয়াতির শিকার দুর্গাপুরের বেসরকারি সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী। দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্টটি থেকে গায়েব ৬৪ হাজার টাকা।

দুর্গাপুর ইস্পাত নগরীর বাসিন্দা অলোক চট্টরাজ। তিনি বেসরকারি সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী। সোমবার দুপুর নাগাদ অলোক বাবুর ফোনে একটি ম্যাসেজ আসে। সেই ম্যাসেজে বলা হয় তাঁর বিএসএনএল মোবাইলের সিম বন্ধ হয়ে গিয়েছে। তাই অবিলম্বে রিচার্জের জন্য তিনি যেন পাঠানো লিঙ্কে ক্লিক করেন। এবার সেই লিঙ্ক থেকেই রিচার্জ করতে গিয়েই বাধে বিপত্তি। মুহুর্তের মধ্যে দু’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে ৬৪ হাজার টাকা গায়ের হয়ে যায়। কিছুই বুঝে উঠতে পারেন না তিনি।

এরপরেই দুর্গাপুর থানায় এবং সাইবার সেলে লিখিত অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। ব্যাঙ্কেও টাকা লোপাটের বিষয়টি জানিয়েছেন তিনি। ঘটনা খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সাইবার সেল।

এই বিষয়ে অলোকবাবু জানান, “আমার বিএসএনএল নম্বরে একটি ম্যাসেজ আসে। বলা হয় আমার সিম ইনভ্যালিড হয়ে গিয়েছে। দ্রুত রিচার্জ করে সিম পুনরায় ভ্যালিড করতে হবে। তার জন্য লিঙ্কও পাঠানো হয় আমার ফোনে। তারপর বলা হয় দশ টাকা দিয়ে কেওয়াইসি করাতে হবে। আর তারপরই সিম ঠিক হয়ে যাবে।এইবার ওই লিঙ্কে ক্লিক করার পরই দেখি আমার দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে গিয়েছে। প্রথমে একটি ব্যাঙ্ক থেকে প্রায় পঞ্চাশ হাজারের মতো টাকা কেটে নিয়েছে পরে অন্য আরও একটি ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে ধীরে-ধীরে আরও টাকা কেটে নেওয়া হয়েছে।”

আরও পড়ুন: Vehicle Rule 2019: জরিমানার অঙ্কে বদল নয়, চাপ দিয়ে সিদ্ধান্ত বদলেও ‘না’, কড়া বার্তা ফিরহাদের

আরও পড়ুন: Mamata blocks Dhankhar on Twitter: নিত্যনতুন টুইট! ‘বাধ্য’ হয়েই রাজ্যপালকে ব্লক করলেন মুখ্যমন্ত্রী