Durgapur: ধর্ষণের অভিযোগ তুলে নিতে নির্যাতিতার পরিবারকে চাপ? যুব তৃণমূল নেতাকে সাসপেন্ড করল দল

TMYC Leader Suspended: নির্যাতিতার মা অভিযোগ তুলেছিলেন, অভিযুক্ত যুবকের উপর থেকে ধর্ষণের অভিযোগ তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন ওই যুব তৃণমূল নেতা। এরপরই তড়িঘড়ি পদক্ষেপ শাসক শিবিরের।

Durgapur: ধর্ষণের অভিযোগ তুলে নিতে নির্যাতিতার পরিবারকে চাপ? যুব তৃণমূল নেতাকে সাসপেন্ড করল দল
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 10:09 PM

দুর্গাপুর: নাবালিকাকে ধর্ষণের (Minor Girl Physical Harassment) অভিযোগে গত শনিবার গ্রেফতার হয়েছিল এক যুবক। রবিবার আদালতে পেশ করা হলে তার পুলিশি হেফাজতেরও নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু এরপর থেকেই ওই অভিযুক্ত যুবকের পক্ষ নিয়ে নির্যাতিতার পরিবারকে হুমকির অভিযোগ উঠেছিল যুব তৃণমূলের এক স্থানীয় নেতার বিরুদ্ধে। তিনি যুব তৃণমূলের ব্লক স্তরের সাংগঠনিক পদে ছিলেন। যুব নেতার বিরুদ্ধে এমন অভিযোগ উঠে আসতেই তড়িঘড়ি পদক্ষেপ করল শাসক শিবির। ওই যুব নেতাকে সাসপেন্ড করল যুব তৃণমূলের ব্লক নেতৃত্ব। এদিন সাংবাদিক বৈঠকে করে ওই ব্লকের ব্লক সভাপতি এই সিদ্ধান্তের কথা জানালেন। নির্যাতিতার পরিবারের তরফে সংবাদমাধ্যমের সামনে ওই নেতার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল। নির্যাতিতার মা অভিযোগ তুলেছিলেন, অভিযুক্ত যুবকের উপর থেকে ধর্ষণের অভিযোগ তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন ওই যুব তৃণমূল নেতা। এরপরই তড়িঘড়ি পদক্ষেপ শাসক শিবিরের।

পরিবার সূত্রে জানা যাচ্ছে, নির্যাতিতা ওই নাবালিকার বয়স ১৫ বছর। এলাকারই এক ১৯ বছরের যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিল নাবালিকা। অভিযোগ, এরই মধ্যে একদিন নাবালিকাকে বাড়িতে নিয়ে গিয়ে লাগাতার ধর্ষণ করে ওই যুবক। পরিবারের অভিযোগ, এরপরই নাবালিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। গোটা ঘটনায় পুলিশের কাছে অভিযোগ জানায় নির্যাতিতার পরিবার এবং সেই অভিযোগের ভিত্তিতে গত শনিবার অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। নাবালিকার পরিবারের বক্তব্য, ওই যুবকের গ্রেফতারির পর ধর্ষণের অভিযোগ তুলে নেওয়ার জন্য তাদের উপর সমানে চাপ তৈরি করে যাচ্ছিলেন ওই যুব নেতা।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই সরব হয়েছে সিপিএমের মহিলা সমিতিও। দুর্গাপুরের সিপিএম মহিলা সমিতির নেত্রী শেলি মণ্ডল নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। এদিন নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যান দুর্গাপুর পূর্বের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী প্রদীপ মজুমদারও। তিনিও পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। যদিও ওই সাসপেন্ড হওয়া যুব তৃণমূল নেতা তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।