Disease: গা পাকিয়ে উঠছে বমি, তীব্র পেটে ব্যথা, পৌর এলাকায় আক্রান্ত একের পর এক, কারণ খুঁজতে গিয়ে সামনে এল…

Ghatal: পশ্চিম মেদিনীপুর ঘাটালের খড়ার পৌরসভার ঘটনা। স্থানীয় সূত্রে খবর বেশ কয়েকদিন ধরেই খড়ার পৌরসভায় ৬,৭ ও ৪ নম্বর ওয়ার্ডে বেড়েই চলেছে আান্ত্রিক আক্রান্তের সংখ্যা।

Disease: গা পাকিয়ে উঠছে বমি, তীব্র পেটে ব্যথা, পৌর এলাকায় আক্রান্ত একের পর এক, কারণ খুঁজতে গিয়ে সামনে এল...
অসুস্থ হচ্ছেন একের পর অনেকে (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 6:56 PM

ঘাটাল: বিগত কয়েকদি ধরেই অসুস্থ হচ্ছেন কেউ না কেউ। কারোর বমি হচ্ছে, কারোর পায়খানা, কারোর-কারোর আবার জ্বর। তবে উপলক্ষ্য সবারই প্রায় এক। আর পৌরসভা এলাকার সেই আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। প্রায় ৩০ জন একই সঙ্গে আক্রান্ত। ফলত এলাকায় বাড়ছে আতঙ্ক। কিন্তু কী হচ্ছে তাঁদের? কোন রোগে আক্রান্ত হচ্ছেন তাঁরা?

পশ্চিম মেদিনীপুর ঘাটালের খড়ার পৌরসভার ঘটনা। স্থানীয় সূত্রে খবর বেশ কয়েকদিন ধরেই খড়ার পৌরসভায় ৬,৭ ও ৪ নম্বর ওয়ার্ডে বেড়েই চলেছে আান্ত্রিক আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত মোট ৩০ জন আক্রান্ত। বর্তমানে ১৫ জন আক্রান্তের চিকিৎসা চলছে বাড়িতে ও হাসপাতালে।

হাসপাতাল সূত্রে খবর, এই সকল মানুষজন প্রত্যেকেই আন্ত্রিকে আক্রান্ত হয়েছেন। তবে কী কারণে পৌর এলাকায় আন্ত্রিকের প্রকোপ বাড়ছে তা খতিয়ে দেখছে পৌর প্রশাসন। স্থানীয় বাসিন্দাদের দাবি, পৌর এলাকার পানীয় জল থেকেই ছড়াচ্ছে আন্ত্রিক। এলাকার মানুষজন জানাচ্ছেন পায়খানা, বমি সহ জ্বর লক্ষ্য করা যাচ্ছে আক্রান্তদের মধ্যে। বেশ কয়েকদিন ধরেই আন্ত্রিকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পৌরবাসীর মধ্যে ছড়াচ্ছে আতঙ্ক।

এ বিষয়ে খড়ার পৌরসভার চেয়ারম্যান সন্ন্যাসী দোলই বলেন, “বিষয়টি আমরা শুনেছি। বিভিন্ন এলাকায় ব্লিচিং ছড়ানো হচ্ছে। তবে কী থেকে হচ্ছে পুরো বিষয়টি ঘটছে তা নজর রাখছে পৌরসভা।”