Anis Khan Death: ‘সিট সব গুলিয়ে দিতে আসছে’, অফিসারদের বিরুদ্ধে তদন্ত চাইছেন দিলীপ ঘোষ

Anis Khan Death: আনিসের মৃত্যুর তদন্তে নেমে ইতিমধ্যেই এক সিভিক ভলেন্টিয়ার ও এক জন হোম গার্ডকে গ্রেফতার করা হয়েছে। তবে আধিকারিকদের ধরা উচিৎ বলে মন্তব্য দিলীপের।

Anis Khan Death: 'সিট সব গুলিয়ে দিতে আসছে', অফিসারদের বিরুদ্ধে তদন্ত চাইছেন দিলীপ ঘোষ
ফের সিবিআই তদন্তের দাবি জানালেন দিলীপ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 9:15 AM

খড়গপুর : আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবি জানিয়ে আসছে বিজেপি (BJP)। সিটের তদন্তে দুজনকে গ্রেফতার করা হলেও তাতে সন্তুষ্ট নন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর দাবি, সিট (SIT) আদতে তদন্ত করছে না, আসল ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। শুধু তাই নয়, অবিলম্বে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের সাসপেন্ড করারও দাবি জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার সকালে খড়গপুর শহরে চা চক্রে যোগ দিয়ে এমন দাবিই জানালেন দিলীপ ঘোষ। ইতিমধ্যেই এক সিভিক ভলেন্টিয়ার ও এক জন হোম গার্ডকে গ্রেফতার করা হয়েছে। তবে সেটা যথেষ্ট নয় বলেই মনে করছেন বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি।

এ দিন তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘যারা তদন্তকে প্রভাবিত করবে, তাঁদেরকে কেন বরখাস্ত করা হচ্ছে না?’ যাঁরা আসল মাথা তাঁদেরকে বাদ দেওয়া হচ্ছে বলেও দাবি করেছেন দিলীপ ঘোষ। বিজেপি সাংসদ বলেন, ‘দুটো সাধারণ পুলিশ, সিভিককে বলি করে এই কেস চাপা দেওয়া যাবে না। ওখানকার এসপিকে কেন সাসপেন্ড করা হচ্ছে না? ওখানে যাঁরা সিনিয়র অফিসার রয়েছেন তাঁদের সকলকে সাসপেন্ড করে তদন্ত শুরু হোক।’

পাশাপাশি দিলীপ ঘোষের আরও দাবি, সিট আসল তদন্ত করছে না, আসলে সিট ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে, সব কিছু গুলিয়ে দেওয়ার চেষ্টা করছে। তাঁর মতে, একটা ছেলেকে হত্যা করা হল, একপ্রকার সরকার মেনে নিয়েছে যে পুলিশ মেরেছে। তবে কোন পুলিশ মেরেছে, তার পিছনে কে রয়েছে সেই সমস্ত সত্য সামনে আসা উচিৎ বলে মনে করেন দিলীপ ঘোষ।

তাঁর দাবি, সরকারই খুন করেছে আনিসকে। এ দিনও একই দাবি করেছেন তিনি। দিলীপ ঘোষ রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে দাবি করেন, আসল তদন্ত না হলে বুঝতে হবে সরকার খুন করেছে, তৃণমূল খুন করেছে।

আনিস মৃত্যু কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এক সিভিক ভলেন্টিয়ার ও এক জন হোম গার্ডকে। ধৃতরা হলেন কাশীনাথ বেরা ও প্রীতম ভট্টাচার্য। তবে তাঁদের গ্রেফতারি নিয়েও থাকছে প্রশ্ন। প্রশ্ন উঠছে, নীচু তলার দুই পুলিশ কর্মীকে গ্রেফতার করে প্রশাসন রাঘব বোয়ালদের আড়াল করতে চাওয়া হচ্ছে?

আরও পড়ুন : AMTA Student Death: ‘স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়ি’! এবার সিবিআই তদন্তের দাবি গ্রেফতার হোম গার্ডের স্ত্রীর

আরও পড়ুন : AMTA Student Death: কারা এসেছিল সেই রাতে? গ্রেফতার হোমগার্ডকে ‘চেনা চেনা লাগছে’ আনিসের বাবার!