Paschim Medinipur: মারধর করে প্রাণনাশের হুমকি, ছেলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ বাবা

Paschim Medinipur: কন্যা সন্তান জন্ম দেওয়ার ফলেই বাবার সম্পত্তি থেকে বঞ্চিত ছেলে।

Paschim Medinipur: মারধর করে প্রাণনাশের হুমকি, ছেলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ বাবা
অসহায় বৃদ্ধ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2022 | 8:17 AM

পশ্চিম মেদিনীপুর:   বাবা ছেলের সম্পত্তি নিয়ে বিবাদ। বিচার চেয়ে আদালতের দ্বারস্থ বৃদ্ধ বাবা। সম্পত্তি ছেলেকে লিখে না দেওয়ার ‘অপরাধে’ বাবাকে মারধর প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। প্রাণ ভয়ে বাড়ি ছেড়ে আদালতের দ্বারস্থ বৃদ্ধ বাবা। ঘটনাটি মেদিনীপুরের চন্দ্রকোণার বালা গ্রাম।

পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা ২ নম্বর ব্লকের ছোট বালা গ্রামের বাসিন্দা ললিত মণ্ডলের দুই ছেলে। বড় ছেলে প্রশান্ত মণ্ডল,ছোট ছেলে শ্রীকান্ত। জানা গিয়েছে, কিছুদিন আগে হঠাৎ ললিত তাঁর বেশিরভাগ সম্পত্তি লিখে দিয়েছেন তাঁর বড় ছেলেকে। সম্পত্তির ভাগ না দিয়ে কেবল চাষের জমি দিয়েছেন তার ছোট ছেলে শ্রীকান্ত মণ্ডলকে। অন্তত তেমনটাই দাবি তাঁর ছোট ছেলে শ্রীকান্তর। এই নিয়ে শ্রীকান্ত দারস্থ হন গ্রামবাসী ও স্থানীয় শাসক দলের নেতার কাছে।

একাধিকবার আলোচনায় বসে সকলে সিদ্ধান্ত নেন, বাবার সিদ্ধান্ত সম্পূর্ণ ভুল,ছোট ছেলে শ্রীকান্তকেও দিতে হবে জমি ও বসত বাড়ি। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এদিকে, বৃদ্ধ ললিতের অভিযোগ, সভাতে তাঁকে হেনস্থা করা হয়েছে।

গ্রামের বৈঠকের পর সুবিচারের আশায় ঘাটাল আদালতে দ্বারস্থ হন ললিত। ছোট ছেলের বিরুদ্ধে মারধর ও হেনস্থার অভিযোগ তোলেন। ললিতের দাবি,”ছোট ছেলেকে কিছু সম্পত্তি দেওয়া হয়েছে। তারপরেও সে গ্রামের বেশ কিছু মাতব্বরদের নিয়ে মারধর প্রাণনাশের হুমকি দিচ্ছে। প্রাণ ভয়ে অন্যর বাড়িতে আশ্রয় নিয়েছি।”

শ্রীকান্তের আবার অন্য বক্তব্য। তাঁর দাবি,একমাত্র কন্যা সন্তান জন্ম দেওয়ার কারণেই তাঁকে তাঁর বাবা সম্পত্তি দিচ্ছেন না। শ্রীকান্তের অভিযোগের সঙ্গে সহমত গ্রামবাসীদের একাংশও। গোটা গ্রাম বিষয়টি নিয়ে তপ্ত।