West Medinipur: মন্ত্রী এলেন কিন্তু বাঁধ পরিদর্শন না করেই ফিরলেন! আক্ষেপ গ্রামবাসীর

Flood: পাশাপাশি তুলে দেন কিছু ত্রাণ সামগ্রী।

West Medinipur: মন্ত্রী এলেন কিন্তু বাঁধ পরিদর্শন না করেই ফিরলেন! আক্ষেপ গ্রামবাসীর
সেচমন্ত্রী, ছবিসূত্র: ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 7:24 PM

পশ্চিম মেদিনীপুর: প্রায় ১২ থেকে মন্ত্রীর অপেক্ষায় দাঁড়িয়ে গ্রামবাসী। কারণ বন্যায় ভেঙে যাওয়া নদীবাঁধ পরিদর্শনে আসবেন সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র। তবে তিনি এলেন। কিন্তু ভাঙা বাঁধ পরিদর্শন না করেই ফিরে গেলেন। যার জেরে হতাশ এলাকাবাসী।

বন‍্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত এলাকা ও নদী বাঁধ পরিদর্শনে যান চন্দ্রকোনা ১ ব্লকের মনোহরপুর ১ গ্রাম পঞ্চায়েতের খামারব‍েড়া গ্রামে সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র । স্থানীয় বিধায়ক অরুপ ধাড়া চন্দ্রকোনা-১ব্লকের বিডিয়ো রথীন্দ্রনাথ আধিকারি,পঞ্চায়েত সমিতির সভাপতি সূর্যকান্ত দোলই সহ প্রশাসনের আধিকারিকদের সঙ্গে নিয়ে আজ দুপুর নাগাদ খামারবেড়া গ্রামে শিলাবতী নদীর ভেঙে যাওয়া দুটি বাঁধ পরিদর্শন করেন,পাশাপাশি তুলে দেন কিছু ত্রাণ সামগ্রী।

চন্দ্রকোনার খামারবেড়া গ্রামের দুটি নদী বাঁধ বিগত দ্বিতীয় বারের বন্যাতে ভেঙে গিয়েছিল। একটি বাঁধ ব্লক প্রশাসনের তরফে একশো দিনের কাজে  মেরামত করা হয়। আর গ্রামের মুল বাঁধটি ভেঙে যাওয়ার পর সেচ দপ্তরের তরফে বাঁধার কাজ শুরু করলেও সম্পন্ন করা যায়নি। যার কারণে ক্ষুব্ধ হয় এলাকাবাসী। সেচ দপ্তরের ঠিকাদার সংস্থার বিরুদ্ধে কাজে ঢিলেমির অভিযোগ তোলেন তারা।

এদিন মন্ত্রী সৌমেন মহাপাত্র গ্রামের একটি বাঁধ পরিদর্শনের পর পাশের মুল বাঁধটি পরিদর্শনে যান। সেখানে গিয়ে দুর্গত মানুষের হাতে ত্রাণ তুলে দেন। আর তারপরই বৃষ্টি শুরু হয়ে যাওয়ায় গ্রামের মুল বাঁধটি পরিদর্শন না করেই ফিরে যান তিনি। আর এতেই হতাশ এলাকাবাসী। বাঁধ পরিদর্শনের পাশাপাশি মন্ত্রী তাঁদের অভাব অভিযোগগুলিও শুনবেন এমনটাই আশা করেছিলেন তারা। কিন্তু কোনও লাভ হল না।

যদিও ব্লকের বিডিও রথীন্দ্রনাথ অধিকারী জানান,”বৃষ্টির কারণে বাঁধ পরিদর্শনে ব্যাঘাত হয়েছে।তবে মাননীয় মন্ত্রী সবরকম সহযোগিতার আশ্বাস দিয়ে গেছেন।”বাঁধ পরিদর্শনের পর মন্ত্রী সৌমেন মহাপাত্র বন্যা নিয়েও রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তোলেন।তিনি বলেন,”রাজনৈতিক সাম্প্রদায়িকতার জন্য রাজ্যে বন্যা হোক এটা বিরোধী দল চায়। ডিভিসি বিভিন্ন জলাধার থেকে অনিয়মিত ভাবে জল ছাড়ছে।বারবার মুখ্যমন্ত্রী অনুরোধ করা সত্বেও তারা কর্ণপাত করেনি। ” এককথায় মুখ্যমন্ত্রীর ‘ম্যান মেড’ বন্যার তত্বকেই সমর্থন করে সেচ মন্ত্রী জানান, তাঁর দপ্তর তৎপরতার সঙ্গেই পরিস্থিতি অনেকটা সামাল দিয়েছে।

আরও পড়ুন: Mystery Death: দরজা খুলতেই হতবাক পুলিশ! ঘরে মধ্যে পড়ে রয়েছে বাবা,মা ও মেয়ের দেহ