Medinipur: ঘাটালের তিন বিজেপি নেতা গ্রেফতার, ভাইরাল ভিডিয়োর রেশ ধরে ডেকেছিল পুলিশ…

Medinipur: পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের বিজেপি নেতা সৌমেন চট্টোপাধ্যায়, বাবলু গঙ্গোপাধ্যায় ও চন্দ্রকোনার মণ্ডল বিজেপি সভাপতি বিপ্লব মালকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের মঙ্গলবার ঘাটাল আদালতে তোলা হবে। উস্কানিমূলক বক্তব্য-সহ আরও বেশ কয়েকটি ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে খবর।

Medinipur: ঘাটালের তিন বিজেপি নেতা গ্রেফতার, ভাইরাল ভিডিয়োর রেশ ধরে ডেকেছিল পুলিশ...
বাবলু গঙ্গোপাধ্যায়। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2024 | 9:04 AM

মেদিনীপুর: দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হল তিন বিজেপি নেতাকে। নবান্ন অভিযানের আগে ঘাটাল থেকে গ্রেফতার তিন বিজেপি নেতা। নবান্ন অভিযানকে সামনে রেখে একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে (টিভিনাইন বাংলা ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। অভিযোগ ওঠে, সেই ভিডিয়োয় ওই তিন বিজেপি নেতার বক্তব্য আছে। এরপরই ঘাটাল থানায় ডেকে পাঠানো হয় তাঁদের। এমনকী জেলা পুলিশ সুপার নিজে ঘাটাল থানায় এসে ওই তিনজনকে জিজ্ঞাসাবাদ করে।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের বিজেপি নেতা সৌমেন চট্টোপাধ্যায়, বাবলু গঙ্গোপাধ্যায় ও চন্দ্রকোনার মণ্ডল বিজেপি সভাপতি বিপ্লব মালকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের মঙ্গলবার ঘাটাল আদালতে তোলা হবে। উস্কানিমূলক বক্তব্য-সহ আরও বেশ কয়েকটি ধারায় তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে খবর।

সোমবার তৃণমূল ভবন থেকে সাংবাদিক সম্মেলন করেন কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্যরা। দাবি করেন, এই নবান্ন অভিযানে ষড়যন্ত্রের আভাস পাচ্ছেন তাঁরা। বেশ কিছু ভিডিয়ো তাঁদের হাতে এসেছে বলেও দাবি করেন। গন্ডগোল করার চেষ্টা, এমনকী পুলিশের পোশাক পরে গুলি চালনার পরিকল্পনারও অভিযোগ তোলে শাসকদল। কুণাল ঘোষ বলেন, “ভিডিয়োগুলো আমাদের হাতে এসেছে। আইনত যেখানে যেখানে দেওয়ার, আমরা দেব।”

এরপরই সোমবার খড়রা পুরসভার বিজেপি কাউন্সিলর বাবলু গঙ্গোপাধ্যায় ও সৌমেন চট্টোপাধ্যায়কে ডেকে নিয়ে যায় পুলিশ। যদিও বাবলুর দাবি, কিছু জানেনই না এ বিষয়ে। একইভাবে চন্দ্রকোনা দক্ষিণের বিজেপি মণ্ডল সভাপতি বিপ্লব মালকেও ডাকা হয়। তাঁকে ভিডিয়োতে দেখা যায় বলে অভিযোগ ওঠে। যদিও বিপ্লব বলেন, “ভিডিয়ো হয়েছে বলে আমি জানি না। এই মন্তব্যের সঙ্গে আমার কোনও যোগও নেই। চক্রান্ত করে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।”

তবে চন্দ্রকোনা-২ ব্লকের তৃণমূল সভাপতি হীরালাল ঘোষ সোমবারই বলেন, দীর্ঘদিন ধরেই হোম ওয়ার্ক চলছিল নবান্ন অভিযানের নাম করে গোলমালের। পশ্চিম  মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার জানান, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয় যাঁদের যোগ মিলেছে, তাঁদেরই ডাকা হয়েছে। সূত্রের খবর, রবিবারই গ্রেফতার করা হয় তিনজনকে।