Abhishek Banerjee: ‘পাওনা টাকা ছিনিয়ে না আনতে পারলে রাজনীতি ছেড়ে দেব’, চ্যালেঞ্জ অভিষেকের

Abhishek Banerjee: সভা থেকে তিনি ফের একবার অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের সাড়ে সাত হাজার কোটি টাকা আটকে রেখেছে। আবাস যোজনার আট হাজার কোটি টাকাও আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার।

Abhishek Banerjee: 'পাওনা টাকা ছিনিয়ে না আনতে পারলে রাজনীতি ছেড়ে দেব', চ্যালেঞ্জ অভিষেকের
বর্ধমানে অভিষেক
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2023 | 3:15 PM

কলকাতা: কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ বারবার তুলেছে তৃণমূল। বকেয়া টাকা আদায়ের দাবি নিয়ে দিল্লিও গিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এবার ফের ‘রাজনীতি ছেড়ে দেওয়ার’ হুঁশিয়ারি শোনা গেল তাঁর মুখে। রাজ্যের পাওনা টাকা ছিনিয়ে না আনতে পারলে রাজনীতি ছেড়ে দেব। পূর্ব বর্ধমানে জনসংযোগ যাত্রার সভা থেকেই এই এমন কথা বলতে শোনা গেল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে।

শুক্রবার সভা থেকে অভিষেক বলেন, আগামী ৬ মাসের মধ্যে আন্দোলন করে রাজ্যের পাওনা টাকা ছিনিয়ে না আনতে পারলে, রাজনীতি ছেড়ে দেব। প্রয়োজনে দিল্লিতে গিয়ে কৃষি ভবনের সামনে আন্দোলনে বসব। শুক্রবার পূর্ব বর্ধমানের কেতুগ্রাম বিধানসভার পাঁচুন্দিতে তৃণমূলের নব জোয়ার কর্মসূচির মঞ্চ থেকে এভাবেই কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক বন্দোপাধ্যায়। আজ অভিষেকের নব জোয়ার কর্মসূচির ১৮ তম দিনে পূর্ব বর্ধমান জেলায় যান তিনি।

এই সভা থেকে তিনি ফের একবার অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের সাড়ে সাত হাজার কোটি টাকা আটকে রেখেছে। আবাস যোজনার আট হাজার কোটি টাকাও আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার।

এর আগেই এমন চ্যালেঞ্জ ছুড়ে দিতে দেখা গিয়েছে তাঁকে। গত এপ্রিল মাসে বীরভূমে সভা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে একের পর এক তোপ দেগেছিলেন তিনি। এরপরই টুইট করেছিলেন অভিষেক। সেখানে লিখেছিলেন, আমার অস্তিত্ব যদি আপনাকে এতই অস্বস্তি দেয়, ‘তাহলে বাংলাকে ১.১৫ লক্ষ কোটি টাকা মিটিয়ে দিন। আমি রাজনীতির সব মঞ্চ থেকে নিজেকে সরিয়ে নেব।’