সরকারি লোগো দেখিয়ে চাকরির নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! অফিস ঘিরে বিক্ষোভ কয়েকশো মহিলার

Fraud: এই লকডাউনের মধ্যে কৌশল বিকাশ কেন্দ্র নামে একটি সংস্থা অসহায় গরিব এমন ৭০০ মহিলার কাছ থেকে সরকারি কাজ পাইয়ে দেওয়ার নামে টাকা নেয়। সরকারী প্রকল্পের আওতায় বিভিন্ন হস্তশিল্প ও সরকারি দফতরে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয় তাঁদের।

সরকারি লোগো দেখিয়ে চাকরির নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! অফিস ঘিরে বিক্ষোভ কয়েকশো মহিলার
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 4:43 PM

কাটোয়া: করোনা (Corona) সংক্রমণ এড়াতে লকডাউন জারি হয়েছে। তার মধ্যে কাজ খুইয়ে রুজিরোজগারহীন বহু মানুষ। এই অসহায়তার সুযোগ নিয়ে কয়েকশো গরিব মহিলাকে চাকরির নামে প্রতারণার অভিযোগ উঠল কাটোয়া শহরে। অভিযোগ, সরকারি লোগো দেখিয়ে সরকারি কাজ দেওয়া হবে বলে ফাঁদ পাতা হয়। তারপর তাঁদের কাছে লক্ষ লক্ষ টাকা নিয়ে গা-ঢাকা দেয় অভিযুক্তরা। সরকারি চাকরির নামে এই প্রতারণার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

জানা গিয়েছে, এই লকডাউনের মধ্যে কৌশল বিকাশ কেন্দ্র নামে একটি সংস্থা অসহায় গরিব এমন ৭০০ মহিলার কাছ থেকে সরকারি কাজ পাইয়ে দেওয়ার নামে টাকা নেয়। সরকারী প্রকল্পের আওতায় বিভিন্ন হস্তশিল্প এবং সরকারি দফতরে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয় তাঁদের। কারও কাছ থেকে ১,২০০ টাকা তো কারও কাছে ২৫ হাজার টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ প্রতারিত মহিলাদের।

তাঁদের কথায়, এই বাজারে তাঁরা ভেবেছিলেন অল্প কিছু টাকা দিয়ে হয়ত কোনও কাজ জুটবে। তার জন্য নিজেদের কষ্টার্জিত সঞ্চয় থেকে সাধ্যমতো টাকা তুলে দেন। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও কেউ কাজ পাননি।

দিনের পর দিন তাঁদের অফিস থেকে ফিরিয়ে দেওয়া হত। অবশেষে শনিবার ধৈর্যের বাঁধ ভাঙে তাঁদের। এদিন কাটোয়ার সিরাম কমপ্লেক্সে একটি মিটিং ডাকেন তাঁরা। এরপর অভিযুক্ত সংস্থার কর্মীরা আসা মাত্রই তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রতারিত চাকরি প্রার্থীরা। শুরু হয় চরম বিক্ষোভ।

এদিকে এই খবর পেয়ে কাটোয়া থানার পুলিশ হাজির হয়। ওই সংস্থার মোট ৩ কর্মীকে আটক করে থানায় নিয়ে যায় তারা। এর পর কাটোয়া থানায় জমায়েত হন প্রতারিত হওয়া কয়েকশো মহিলা। কাটোয়া থানার তরফে তদন্তের আশ্বাস দিলে ফিরে যান তাঁরা।

পুলিশ সূত্রে খবর, আটকদের জিজ্ঞাসাবাদ করে ওই সংস্থার নথিপত্র খতিয়ে দেখা চলছে। মোট কত টাকা তারা তুলেছে সে নিয়েও চলছে তদন্ত। আরও পড়ুন: ৪৮ ঘণ্টা পরেও মেলেনি মার্কশিট! ইলামবাজারে স্কুলে বিক্ষোভ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের