৪৮ ঘণ্টা পরেও মেলেনি মার্কশিট! ইলামবাজারে স্কুলে বিক্ষোভ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Jul 24, 2021 | 3:47 PM

Ilambazar High School: ছাত্রদের অভিযোগ, উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা হওয়ার পর সবাই হাতে মার্কশিট পেয়েছে। এক মাত্র তাঁরা ২০ জন ছাত্র কেন হাতে মার্কশিট পেলেন না। এর দায় কার? একাধিকবার স্কুল কর্তৃপক্ষের সঙ্গে তারা দেখা করতে চাইলেও স্কুলে আসেননি প্রধান শিক্ষক।

৪৮ ঘণ্টা পরেও মেলেনি মার্কশিট! ইলামবাজারে স্কুলে বিক্ষোভ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের
নিজস্ব চিত্র

বীরভূম: উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার পর স্কুলে স্কুলে বিক্ষোভ ও ঝামেলার ছবি পরিলক্ষিত হয়েছে। সে বিক্ষোভ মূলত পরীক্ষার নম্বর নিয়ে। তবে বীরভূমের ইলামবাজার হাই স্কুলের বিক্ষোভের কারণ ভিন্ন। উচ্চমাধ্যমিকের পরীক্ষা ফল ঘোষণার পরও হাতে আসেনি মার্কশিট। আর এ নিয়েই শনিবার স্কুলে বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।

জানা গিয়েছে, ইলামবাজার হাই স্কুল থেকে এবার উচ্চ মাধ্যমিকের পরীক্ষা দিয়েছেন ২৬৯ জন। অতিমারির করোনার দরুণ এ বছর লিখিত পরীক্ষা নেওয়া হয়নি। পরীক্ষা ছাড়া মূল্যায়নের ভিত্তিতে পেশ হয়েছে পরীক্ষার ফল। বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর দু দিন কেটে গিয়েছে। তার পরেও সংশ্লিষ্ট স্কুলের ২৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ জন ছাত্র এখনও মার্কশিট হাতে পাননি বলে অভিযোগ।

এদিকে এদিন এ নিয়ে স্কুলে গেলে চরম সমস্যার মধ্যে স্কুল কর্তৃপক্ষ কোনও পড়ুয়ার সঙ্গে দেখা করতে চায়নি বলে অভিযোগ। তার পরেই ক্ষুব্ধ পড়ুয়ারা বিক্ষোভ শুরু করে। এদিন ইলামবাজার হাইস্কুলে ওই ২০ জন পড়ুয়া এসে বিক্ষোভ দেখাতে থাকেন স্কুলের শিক্ষকদের ঘিরে। ঘটনায় উত্তেজনা বাড়লে স্কুলে ছুটে যান ইলামবাজার থানার পুলিশ।

ছাত্রদের অভিযোগ, উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা হওয়ার পর সবাই হাতে মার্কশিট পেয়েছে। এক মাত্র তাঁরা ২০ জন ছাত্র কেন হাতে মার্কশিট পেলেন না। এর দায় কার? একাধিকবার স্কুল কর্তৃপক্ষের সঙ্গে তারা দেখা করতে চাইলেও স্কুলে আসেননি প্রধান শিক্ষক। এই অবস্থায় ওই পড়ুয়াদের বলা হচ্ছে পুনরায় ফর্ম ফিলাপ করতে বলা হয়। জানানো হয়, তাঁরা মার্কশিট হাতে পাবেন পরের বছর। এক পরীক্ষার্থীর কথায়, “আমাদের ফের এক বছর পিছিয়ে যাওয়ার জন্যে সমস্যার মধ্যে রয়েছি। নির্দেশ মতো আমরা টাকা দিয়ে ফর্ম ফিলাপ করেছি। অথচ, স্কুল কর্তৃপক্ষ বলছে আমরা কোনও ফর্ম ফিলাপ করিনি! এটা ইস্কুলের গাফিলতি।”

এদিকে ইলামবাজার হাই স্কুল পরিচালন সভাপতি প্রদীপ কুমার মুখোপাধ্যায়ের বক্তব্য, ছাত্ররা যেটা অভিযোগ করছে তা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। নির্দিষ্ট সময়ে একটা ফর্ম ফিলাপ করতে হত, সেটা ছাত্রদের সঙ্গে বারবার যোগাযোগ করলেও তারা আসেনি। তার জন্যই তারা মার্কশিট হাতে পায়নি। তবে তিনি জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে কথা বলে দেখছেন যদি কিছু করা যায়। আরও পড়ুন: ‘পরীক্ষা হয়নি, তো ফেল কিসের?’ উচ্চ মাধ্যমিকে অকৃতকার্যদের বিক্ষোভ জেলায় জেলায়

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla