Mamata Banerjee On Share Market: ‘সরকারটা কালই পড়ে যাচ্ছিল, কয়েকটা ফোন করে সামলায়’, বর্ধমানের সভায় কী বললেন মমতা?

Mamata Banerjee On Share Market: মুখ্যমন্ত্রী বলেন, "শেয়ার বাজারে যেভাবে ধস নেমেছিল, সরকার তো কালই পড়ে যাচ্ছিল। "

Mamata Banerjee On Share Market: 'সরকারটা কালই পড়ে যাচ্ছিল, কয়েকটা ফোন করে সামলায়', বর্ধমানের সভায় কী বললেন মমতা?
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 3:36 PM

পূর্ব বর্ধমান: “সরকার তো কালই পড়ে যাচ্ছিল।” পূর্ব বর্ধমানের সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, কেন্দ্রীয় সরকারের বাজেট ঘোষণার দিনই সরকার পড়ে যাচ্ছিল, শেয়ার বাজারের পতনের জেরেই সরকার পড়ে যাচ্ছিল। শেষ মুহূর্তে কয়েকটা ফোন করে টাকার ব্যবস্থা করা হয়। এদিন কেন্দ্রীয় সরকারের বাজেটকে কটাক্ষ করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “শেয়ার বাজারে যেভাবে ধস নেমেছিল, সরকার তো কালই পড়ে যাচ্ছিল। ” কেন্দ্রীয় সরকার কী গদি ধরে রাখল, তারও এক চমকপ্রদ তত্ত্ব দেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ” সরকার তো কালই প্রায় পড়ে যাচ্ছিল, শেয়ার বাজারে ধস নেমেছিল। কাউকে কাউকে অনুরোধ করে, আমরা জানি তাঁরা কারা, নামগুলো বলতে চাই না আর, ৬-৮ জনকে ফোন করে বলেছে টাকা দাও, মানে যাঁদের শেয়ার পড়ে যাচ্ছিল, তাঁদেরকে দাও। তাঁদের কাউকে ২০ হাজার কোটি টাকা দাও, কাউকে বলেছে ২৯ হাজার কোটি টাকা দাও, কাউকে ১০ হাজার কোটি টাকা দাও, এই সব বলে সরকার আগলেছে… এই দিয়ে সরকার চলে?”

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরেই শেয়ার বাজার ধসের মুখেই। সম্প্রতি আমেরিকার লগ্নি গবেষণাকারী সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ একটি রিপোর্ট প্রকাশ করেছে। আদানির বিরুদ্ধে কারচুপির অভিযোগ আনা হচ্ছে। এরপর বাজেট পেশ শেয়ার বাজারে মারাত্মক ধস নামে।

নির্মলার বাজেটকে বুধবারই কটাক্ষ করে মমতা বলেছেন ‘অমাবস্যার বাজেট’। এদিনের সভা থেকে তার ব্যাখ্যাও দিলেন তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘বাজেট ভাল হয়েছে বলে দিদি দুঃস্বপ্ন দেখছেন। আর তাতেই সরকার পড়ে যাওয়া দেখেছেন।” বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, “মুখ্যমন্ত্রী আতঙ্কে ভুগছেন। এখন সেটা সবার মাথায় ঢুকাচ্ছেন। গতকালই বলেছিলেন চব্বিশের ভোটকে মাথায় রেখে এই বাজেট, আজই এই কথা বলছেন। সম্পূর্ণ মিথ্যা কথা বলছেন। একটা এত বড় অসত্য প্রচার করতে পারেন? মুখ্যমন্ত্রীর কাছে যদি সব থেকে থাকে, তাহলে সামনে আনছেন না কেন?”