Burdwan Municipality: পৌরসভার অ্যাকাউন্ট থেকে ‘গায়েব’ ১ কোটি ৪৩ লক্ষ টাকা, নেপথ্যে কোন চক্র?

Burdwan Municipality: পৌরসভার চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার বলেন, "আমরা থানায় অভিযোগ করেছি। পুলিশ তদন্ত করছে। আমাদের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১ কোটি ৪৩ লক্ষ টাকা গায়েব হয়ে গিয়েছে। এই ঘটনায় আমাদের কোনও দোষ নেই। যা হয়েছে ব্যাঙ্কের শাখা থেকে।"

Burdwan Municipality: পৌরসভার অ্যাকাউন্ট থেকে 'গায়েব' ১ কোটি ৪৩ লক্ষ টাকা, নেপথ্যে কোন চক্র?
কীভাবে গায়েব হল এত টাকা?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2024 | 4:01 AM

বর্ধমান: বর্ধমান পৌরসভার অ্যাকাউন্ট থেকে গায়েব ১ কোটি ৪৩ লক্ষ টাকা। এই ঘটনায় পৌরসভার পক্ষ থেকে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই বিশাল অঙ্কের টাকা পৌরসভার অ্যাকাউন্ট থেকে গায়েবের বিষয়টি গত শনিবার পৌরসভা কর্তৃপক্ষ জানতে পারে। রবিবার বর্ধমান থানায় অভিযোগ দায়ের করা হয়।

পৌরসভার পাশেই একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায় বর্ধমান পৌরসভার অ্যাকাউন্ট আছে। সেই অ্যাকাউন্ট থেকেই গায়েব হয়েছে টাকা। পৌরসভার চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার বলেন, “আমরা থানায় অভিযোগ করেছি। পুলিশ তদন্ত করছে। আমাদের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১ কোটি ৪৩ লক্ষ টাকা গায়েব হয়ে গিয়েছে। এই ঘটনায় আমাদের কোনও দোষ নেই। যা হয়েছে ব্যাঙ্কের শাখা থেকে। ব্যাঙ্কের চেক দিয়ে পৌরসভার অ্যাকাউন্ট থেকে টাকা তোলার সময় এফও এবং ইও-র সই থাকে। অর্থাৎ ফিনান্স অফিসার ও এক্সিকিউটিভ অফিসারের সই থাকে চেকে। এখানে চেয়ারম্যান বা ভাইস চেয়ারম্যানের সই থাকে না। ব্যাঙ্ক ঠিক মত সই না মিলিয়ে টাকা দিয়েছে। এর দায় ব্যাঙ্কের। ভুলভাবে ব্যাঙ্ক টাকা দিয়েছে। ৯৭ লক্ষ টাকার আরও একটি চেক এসেছিল। সেখানে চেয়ারম্যানের সই ছিল। সেটা আমাদের অফিস ধরে ফেলে।” তারপরই বিষয়টি সামনে আসে বলে জানান চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার।

যে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে বর্ধমান পৌরসভার অ্যাকাউন্ট আছে, সেই ব্যাঙ্কে যোগাযোগ করা হলে ব্যাঙ্ক ম্যানেজার সুদীপ্ত ঘোষ জানান, “পৌরসভার অ্যাকাউন্ট আছে আমাদের শাখায়। এখান থেকেই টাকা উঠেছে। তবে গোটা বিষয়টি হয়েছে মুম্বই থেকে। ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। মনে করা হচ্ছে ক্লোন করে টাকা তোলা হয়েছে।”

এই খবরটিও পড়ুন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চেক দুটি পৌরসভাতেই আছে। অথচ অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে। জেলা পুলিশ সুপার আমন দীপ জানান, থানায় অভিযোগ হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

এর আগে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট থেকে কয়েক কোটি টাকা তুলে নেওয়া হয়েছিল। সেই ঘটনার তদন্ত চলছে। বেশ কয়েকজন গ্রেফতার হয়েছে এই চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)