TMC: তৃণমূল বিধায়কের নামে পোস্টার, দলের লোকের দিকেই ইশারা ব্লক সভাপতির

Burdwan: জেলা বিজেপির সহ-সভাপতি শ্যামল রায় বলেন, "এই পোস্টারের সঙ্গে বিজেপির কোন যোগ নেই। এটা তৃণমূলের চরম গোষ্ঠীদ্বন্দ্বের ফল।"

TMC: তৃণমূল বিধায়কের নামে পোস্টার, দলের লোকের দিকেই ইশারা ব্লক সভাপতির
এই পোস্টার ঘিরে বিতর্ক। ডানদিকে বিধায়ক মানগোবিন্দ অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 7:05 PM

পূর্ব বর্ধমান: বিধায়কের বিরুদ্ধে এলাকায় পোস্টার। সেই পোস্টার ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে উঠল। ভাতার (Bhatar) ব্লকের বনপাস অঞ্চলে ‘দিদির সুরক্ষাকবচ’ কর্মসূচি নেওয়া হয়েছে। সেই কর্মসূচির আগে এলাকায় এই পোস্টার নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। রবিবার ভাতার ব্লকের বনপাস অঞ্চলে দিদির সুরক্ষাকবচ কর্মসূচি নেওয়া হয়। কর্মসূচি শুরুর আগেই বনপাস কামারপাড়ার একাধিক জায়গায় ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারীর ছবি দিয়ে পোস্টার পড়ে। পোস্টারে লেখা ছিল, ‘মানগোবিন্দ অধিকারী দূর হঠো’, ‘৩৫টি গরিব পরিবারের কাছ থেকে জমি কেড়ে নিয়ে বড়লোককে বিলিয়ে দেওয়া হয়েছে কার স্বার্থে’। এই ধরনের পোস্টার ঘিরে স্থানীয়দের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। যাঁর নামে পোস্টার সেই বিধায়কের দাবি, তিনি এই পোস্টার দেখেননি। তবে এসব বিজেপি বা সিপিএমের কাজ।

এ নিয়ে ভাতার ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বাসুদেব যশ অবশ্য নাম না করে পোস্টার দেওয়ার ঘটনায় দলেরই একাংশকে দায়ী করেছেন। তিনি বলেন, এমন কিছু মানুষ রয়েছেন, যাঁরা এক সময় দলকে ভাঙিয়ে অনেক কিছু করেছে। এখন দলকে বদনামের চেষ্টা করছে।বিজেপির স্থানীয় নেতৃত্বও এই ঘটনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কথাই বলেছেন।

বিধায়ক মানগোবিন্দ অধিকারী বলেন, “আমি খোঁজ নিয়ে দেখব। আমি দেখিনি পোস্টার, তাই এর লেখা নিয়ে কিছু বলতে পারব না। তবে সিপিএম বা বিজেপি দিয়েছে এসব। তাছাড়া আর কে দেবে?”। অন্যদিকে ভাতার ব্লক তৃণমূল সভাপতি বাসুদেব যশ বলেন, “দলের খেয়েছে, দলের পরেছে। এখন ক্ষমতা হয়েছে, সমাজে কীট হিসাবে পরিচিত হয়ে গিয়েছে। তারা বুঝতে পারছে এভাবে খাওয়া পরা আর করতে পারবে না। তখন কিন্তু স্বাভাবিকভাবেই এলাকায় যারা উন্নয়ন করতে চাইছে, তার বিরুদ্ধে পোস্টার দেবেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার প্রচুর উন্নয়ন করছে। কিন্তু চালের মধ্যে যেমন খুদ থাকে, তেমনই কিছু থেকে গিয়েছে। সেই খুদ বাছাইয়ের সময় এসে গিয়েছে।” জেলা বিজেপির সহ-সভাপতি শ্যামল রায় বলেন, “এই পোস্টারের সঙ্গে বিজেপির কোন যোগ নেই। এটা তৃণমূলের চরম গোষ্ঠীদ্বন্দ্বের ফল।”