Suvendu Adhikari: জাতীয় সঙ্গীতে কোন ভুল করলেন শুভেন্দু? কাঁথি থানায় অভিযোগ দায়ের

Suvendu Adhikari: কয়েকদিন আগেই ভুল জাতীয় সঙ্গীত গাওয়ার অভিযোগ ওঠে তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। আর এবার সেই এলাকাতেই দায়ের পাল্টা অভিযোগ।

Suvendu Adhikari: জাতীয় সঙ্গীতে কোন ভুল করলেন শুভেন্দু? কাঁথি থানায় অভিযোগ দায়ের
শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ দায়ের থানায়
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 9:43 AM

কাঁথি : আবারও জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ কাঁথিতে। তবে এবার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। নিয়ম মেনে জাতীয় সঙ্গীত না গাওয়ায় কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছেন তৃণমূল নেতা। অভিযোগ দায়ের হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী সহ বেশ কয়েকজন বিজেপি নেতার বিরুদ্ধে। নিয়ম মেনে ৫২ সেকেন্ড না গেয়ে ১ মিনিট ধরে গাওয়া হয়েছে জাতীয় সঙ্গীত। এমনটাই অভিযোগ শুভেন্দুদের বিরুদ্ধে। গত ৩ এপ্রিল কাঁথির বন্দেমাতরম স্পোটিং ক্লাবে ওই জাতীয় সঙ্গীত গাওয়া হয়েছিল।

অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধেই

আসলে প্রথমে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। গত ৩০ মার্চ কাঁথিতে তৃণমূলের এক বিক্ষোভ কর্মসূচী জাতীয় সঙ্গীত ভুল গাওয়া হয়েছিল বলে সরব হয়েছিল বিজেপি।

তৃণমূলের এক কর্মসূচীতে জাতীয় সঙ্গীত গেয়েছিলেন রিনা দাস, সেই জাতীয় সঙ্গীত অজস্র ভুলে ভরা। রিনা দাস নামে এই কাউন্সিলর কাঁথির ৭ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন এবার। শুধু তাই নয়, তিনি পেশায় একজন পার্শ্বশিক্ষক এবং কাঁথি পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলও বটে। তাই তাঁর মুখ থেকে এই গান শোনার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় সমালোচনা। সেই নিয়ে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী।

পাল্টা গায় বিজেপি

তৃণমূলের ভুল জাতীয় সঙ্গীতের পাল্টা হিসেবে গত ৩ এপ্রিল কাঁথির বন্দেমাতরম স্পোটিং ক্লাবে জাতীয় সঙ্গীত করেন বিজেপি নেতারা। কিন্তু সেই জাতীয় সঙ্গীতের ক্ষেত্রে ভুল হয়েছিল বলে দাবি করেছে তৃণমূল। ভাষাগত ত্রুটি না থাকলেও নির্দিষ্ট সময় মতো মানে ৫২ সেকেন্ড গাওয়া হয়নি বলে অভিযোগ দায়ের করা হয়েছে কাঁথি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি প্রদীপ গায়েন। সেই সঙ্গীত ১ মিনিট গাওয়া হয়েছে বলে অভিযোগ।

৫২ সেকেন্ডের নিয়ম

জাতীয় সঙ্গীত গাওয়ার ক্ষেত্রে রয়েছে বেশ কিছু নিয়ম। জাতীয় সঙ্গীত ৫২ সেকেন্ডের মধ্যে গাওয়া হয়, এটাই নিয়ম। এক মিনিটের অধিক সময় ধরে এই গান গাওয়া যায় না। আর সেই নিয়ম লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল।

আরও পড়ুন : Nadia PHD Student’s Mysterious Death: ভিতর থেকে বন্ধ ছিল দরজা, ল্যাব থেকে উদ্ধার গবেষক ছাত্রের দেহ! নোটে লেখা প্রফেসরের নাম