অর্ধেক বাড়ি নিয়ে অপেক্ষায় হরেকৃষ্ণ, ‘টেকনিক্যাল ফল্ট’-এ আবাস যোজনার টাকা তৃণমূল নেতার জিম্মায়!

Awas Yojona: আবাস যোজনার দুই দফায় টাকা পাওয়ার পর তৃতীয় দফার টাকা কীভাবে তৃণমূল বুথ সভাপতির অ্যাকাউন্টে চলে গেল? প্রশাসন বলছে, টেকনিক্যাল ফল্ট।

অর্ধেক বাড়ি নিয়ে অপেক্ষায় হরেকৃষ্ণ, 'টেকনিক্যাল ফল্ট'-এ আবাস যোজনার টাকা তৃণমূল নেতার জিম্মায়!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 8:59 PM

পূর্ব মেদিনীপুর: ফের বাংলা আবাস যোজনার টাকা থেকে ‘কাটমানি’র অভিযোগ। রাজ্য সরকারের বাংলা আবাস যোজনার টাকা উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে না ঢুকে তা চলে গেল তৃণমূল (TMC) নেতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে (Bank Account)। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাপানউতোর পূর্ব মেদিনীপুর জেলার রঘুনাথপুর গ্রামে।

পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া ১ নম্বর ব্লকের রঘুনাথবাড়ি গ্রাম পঞ্চায়েতের মহেশবাড় গ্রামের বাসিন্দা হরেকৃষ্ণ পাঁজা। বছর খানেক আগে বাংলা আবাস যোজনার বাড়ি তৈরির জন্য দুই দফায় মোট ১ লক্ষ ১০ হাজার টাকা পান ওই গরিব মানুষটি। সেই টাকায় ছাদ ঢালাই করে ফেলেছেন। সরকারি সাহায্যের সঙ্গে নিজের সঞ্চয়ের কিছু টাকা যোগ করে ঘর করে ফেলেছেন। তবে সম্পূর্ণ হয়নি। তৃতীয় কিস্তির টাকার জন্য অপেক্ষা করে করে পঞ্চায়েত অফিসে গিয়েই চমক!

একশো দিনের কাজের জব কার্ডের মাধ্যমে কয়েক দফায় পাওয়া কথা থাকলেও সেই টাকা আর হরেকৃষ্ণ বাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকেনি। সেই খোঁজখবর নিতে তিনি চলে গিয়েছিলেন পঞ্চায়েত অফিসে। সেখানে গিয়ে কার্যত হরেকৃষ্ণের চক্ষু চড়কগাছ! অফিসে গিয়ে জানতে পারেন প্রাপ্য সরকারি সাহায্য তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে না ঢুকে তা কোন ম্যাজিকেচলে গিয়েছে গ্রামেরই তৃণমূল বুথ সভাপতি ঋষিকেশ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে! কীভাবে হল এটা? পঞ্চায়েত অফিস থেকে হরেকৃষ্ণ জানতে পারেন, গত ১ জুলাই ও ২০ জুলাই দুই দফায় মোট ৬ হাজার ১২০ টাকা ঢুকেছে তাঁর নামে। তবে ওই টাকা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে না ঢুকে চলে গিয়েছে ঋষিকেশ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এই খবর ছড়িয়ে পড়তেই জোর শোরগোল পড়েছে এলাকায়।

আবাস যোজনার দুই দফায় টাকা পাওয়ার পর তৃতীয় দফার টাকা কীভাবে তৃণমূল বুথ সভাপতির অ্যাকাউন্টে চলে গেল? প্রশাসন বলছে, ‘টেকনিক্যাল ফল্ট’।

রঘুনাথবাড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান অজিত সামন্তের কথায়, “হরেকৃষ্ণ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আবাস যোজনার টাকা দুই কিস্তিতে ঢুকেছে। তবে তৃতীয় কিস্তিতে একশো দিনের ম্যান-ডেজের ১৮ হাজার টাকা ঢোকার কথা ছিল। সেখানে টেকনিক্যাল ফল্ট হওয়ায় ওই ব্যক্তির ৬ হাজার ১২০ টাকা ঋষিকেশ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভুলবশতঃ ঢুকে যায়। তবে আমরা প্রাপক হরেকৃষ্ণ পাঁজার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই টাকা ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করছি।”

এদিকে তৃণমূলের বুথ সভাপতি ঋষিকেশ পাঁজা বলছেন, তিনিই কিছুই জানতেন না। তবে বৃহস্পতিবার সকালে ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করে জানতে পারেন টাকা ঢুকেছে। পরে ওই টাকা ফিরিয়ে দেওয়ারও আশ্বাস দেন ওই বুথ সভাপতি। এদিকে বিজেপির অভিযোগ, দুর্নীতির সঙ্গে তৃণমূলের নেতারা যুক্ত দীর্ঘদিন। এখন আবার নতুন করে ‘টেকনিক্যাল ফল্ট’ বলে শাক দিয়ে মাছ ঢাকতে চাইছে। আর অর্ধেক বাড়ি করে বসে থাকা হরেকৃষ্ণ অবশ্য দলাদলিতে যেতে নারাজ। তিনি বলছেন, প্রাপ্য গেলেই তিনি খুশি। আরও পড়ুন: ‘পাথর নিলেই চাকরি পাকা,’ ভাগ্যপরীক্ষার নামে জ্যোতিষীর লালসার শিকার তরুণী