Attack on BJP: বিজেপি বিধায়কের ভাইকে অপহরণ! শুভেন্দুর মিছিল থেকে ফেরার পথে হামলা

Attack on BJP: বিজেপি কর্মীদের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। তাঁদের গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। বিধায়ক জানিয়েছেন তাঁর ভাইয়ের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

Attack on BJP: বিজেপি বিধায়কের ভাইকে অপহরণ! শুভেন্দুর মিছিল থেকে ফেরার পথে হামলা
উত্তপ্ত খেজুরি


খেজুরি: বিজেপি কর্মীদের ওপর হামলার ঘটনায় উত্তেজনা ছড়াল পূর্ব মেদিনীপুরের খেজুরিতে। শুভেন্দু অধিকারীর মিছিল থেকে ফেরার পথে হামলা হয় বলে অভিযোগ। বিজেপির দাবি, অন্তত ৩০-৪০ জন কর্মীকে মারধর করা হয়েছে। শুধু তাই নয়, খেজুরির বিজেপি বিধায়ক শান্তনু প্রামাণিকের ভাইয়ের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ বিধায়কের। পরিস্থিতি সামাল দিতে গিয়ে আক্রান্ত হয় পুলিশ। রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মীরা।

আজ মঙ্গলবারই খেজুরিতে বিজেপি ও তৃণমূলের দুটি সভা হওয়ার কথা ছিল। ইতিমধ্যেই সভা শেষ হয়েছে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর। কিছুক্ষণের মধ্যে ওই সভার অদূরেই তৃণমূলের একটি সভা হওয়ার কথা। তার আগেই তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। বিজেরি বিধায়ক শান্তনু প্রামাণিক জানান, এখনও তাঁর ভাইয়ের কোনও খোঁজ পাওয়া যায়নি। এলাকার তৃণমূল নেতারা অপহরণ করেছে বলেই তাঁর অভিযোগ।

একসময় ‘হার্মাদ মুক্তি দিবসে’র সূচনা করেছিলেন শুভেন্দু অধিকারী। তারপর থেকে তৃণমূল এই দিন পালন করে আসছে। সেই উপলক্ষ্যেই আজ সভা রয়েছে তৃণমূলের। এ দিকে, রাজ্যের আইন- শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরকারকে বার্তা দিতেই বিজেপির সভার আয়োজন করা হয়েছিল। সেই সভায় বক্তব্য রাখেন শুভেন্দু অধিকারী। অভিযোগ, সেই সভা শেষে এ দিন যখন বাড়ি ফিরছিলেন বিজেপি কর্মীরা, তখনই হামলা হয়। বেশ কয়েকটি গাড়ি ভেঙে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এরপরই পুলিশ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয়। তবে, বিক্ষোভ সামাল দিতে গিয়ে আক্রান্ত হয়েছে পুলিশও।

রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মীরা। সামনের সারিতেই রয়েছেন মহিলা কর্মীরা। তাঁদের দাবি, অন্তত তিনজনের কোনও খোঁজ নেই। সেই তিনজনকে ওই জায়গায় আনা হলেই অবরোধ তুলবেন তাঁরা। দোষীদের অবিলম্বে শাস্তির দাবিও জানাচ্ছেন তাঁরা। রাত থেকে বাড়ি বাড়ি গিয়ে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন কর্মীরা। তাঁদের কথায়, পুলিশ তো হার্মাদ। তৃণমূলের সভায় যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য পুলিশ অবরোধ তোলার চেষ্টা করছে বলে দাবি বিজেপির।

খেজুরির তৃণমূল নেতা তথা বিধানসভা নির্বাচনের তৃণমূল প্রার্থী পার্থ প্রতিম দাস বলেন, ‘এরা তো বরাবরই অভিযোগ করে।’ তৃণমূল যাতে সভা না করতে পারে তার জন্যই বিজেপির এই বিক্ষোভ বলে দাবি করেছেন তিনি। অন্যদিকে, এলাকার বিজেপি নেতা তরুণ মাইতি জানান, পুলিশের অনুমোদন নিয়েই সভা করছিল বিজেপি। তিনি বলেন, ‘এটা কী ধরনের গণতন্ত্র? আমরা কি মিটিং করব না? ওনাদের অভিযোগ থাকতেই পারে, ওনারা থানায় জানান। এটা কী অবস্থা?’ খেজুরিতে এ দিন তৃণমূলের সভায় উপস্থিত থাকবেন একাধিক নেতা। তাই পরিস্থিতি আরও জটিল হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন : Covid Test in Bengal: নমুনা পরীক্ষা কেন কমছে রাজ্যে? করোনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি কেন্দ্রের

Click on your DTH Provider to Add TV9 Bangla