Lockdown: বাড়ছে করোনার চাপ, সপ্তাহে চার দিন লকডাউন ঘোষণা ভগবানপুরে

Purba Medinipur: এবার পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে সপ্তাহে চারদিন লকডাউন ঘোষণা করল প্রশাসন।

Lockdown: বাড়ছে করোনার চাপ, সপ্তাহে চার দিন লকডাউন ঘোষণা ভগবানপুরে
এবার লকডাউন ভগবানপুরে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 5:31 PM

পূর্ব মেদিনীপুর: রাজ্যজুড়ে করোনা সংক্রমণ উর্ধ্বমুখী। বিভিন্ন জায়গায় আংশিক লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। করোনা অ্যাক্টিভ কেসের দিকে নজর দিয়ে এবার পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে সপ্তাহে চারদিন লকডাউন ঘোষণা করল প্রশাসন। রবিবার প্রশাসনের তরফে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

ভগবানপুর হাসপাতালে রিপোর্ট অনুযায়ী, করোনা সংক্রমণের হার ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে ভগবানপুরের বেঁউদিয়া গ্রাম সহ বিভিন্ন এলাকায়। সে কারণে ভগবানপুর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে ভগবানপুর বাজারকে কন্টেইনমেন্ট জোন বলে ঘোষণা করা হয়।

পুলিশ প্রশাসন থেকে শুরু করে ভগবানপুর ১ নম্বর পঞ্চায়েতের উদ্যোগে সাধারণ মানুষকে সচেতন করা হয় এবং বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়ছে, সপ্তাহে চার দিন বন্ধ থাকবে বাজার। শুধু সোমবার, বুধবার এবং শুক্রবার হাট ও দোকানপাট খোলা থাকবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়।

পাশাপাশি সাধারণ মানুষকে অবশ্যই মাস্ক পরে বাইরে বেরোনোর নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো ভগবানপুর বাজার সহ সমস্ত দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। এই লকডাউন আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত থাকবে বলে খবর। পরে প্রশাসনের আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ভগবানপুর অঞ্চলের গ্রাম প্রধান সেক রাজ্জাক।

এদিকে এই লকডাউনের ফলে ক্ষতির মুখে পড়তে হচ্ছে বিশেষত মিষ্টি ব্যবসায়ীরা। তাঁরা জাানাচ্ছেন সপ্তাহে চারদিন বন্ধ রাখার মিষ্টি নষ্ট হচ্ছে। প্রচুর আর্থিক ক্ষতির মুখোমুখি হচ্ছেন তাঁরা। বাধ্য হয়ে ফেলে দিতে হচ্ছে পণ্য। ব্যবসায়ীদের দাবি, লকডাউন হলে পুরো করা হোক। এভাবে দোকান খোলা রাখলে আখেরে তাঁদের ক্ষতি হচ্ছে।

তবে এ বিষয়ে ভগবানপুর ১ নম্বর অঞ্চল থেকে জানানো হয়েছে যে দোকানদারদের বোঝানো হয়েছে। তাঁরা জানিয়েছেন সামনের প্রশাসনের সঙ্গে পূর্ণ সহযোগিতা করবেন। এদিকে ভগবানপুরে মোট করোনা আক্রান্তের সংখ্যা ঠিক কত তা এই মুহূর্তে বলতে নারাজ প্রশাসন।

আরও পড়ুন: গাড়ি রাখাকে কেন্দ্র করে তৃণমূলের দু’পক্ষের মধ‍্যে সংঘর্ষ, বোমাবাজি বাদুড়িয়ায়,আহত ১০ 

আরও পড়ুন: Madan Mitra reacts on daughter-in-law’s allegation: ২ বছর ধরে ‘মিত্র’ নন পুত্রবধূ, নির্যাতনের অভিযোগ উড়িয়ে ‘স্নেহশীল শ্বশুর’ মদন

আরও পড়ুন: Asansol Municipla Election: পুরযুদ্ধে এবার ইস্তেহার প্রকাশের লড়াই, তৃণমূলের ‘দশ দিগন্ত’-র পাল্টা বিজেপির ‘প্রতিজ্ঞা পত্র’