Medical Student stuck Ukraine: ‘ওইখানে ভাই ঘর থেকে বেরোতে পারছে না’ ইউক্রেন থেকে ডাক্তারি ছেলেকে ফেরাতে কাতর আবেদন পরিবারের

Russia-Ukraine Conflict: পূর্ব মেদিনীপুরের বাসিন্দা অর্ণব মান্না (২২)। মেডিক্যালের চতুর্থ বর্ষের ছাত্র তিনি। দীর্ঘ সাড়ে চার বছর তিনি রয়েছেন ওই দেশে।

Medical Student stuck Ukraine: 'ওইখানে ভাই ঘর থেকে বেরোতে পারছে না' ইউক্রেন থেকে ডাক্তারি ছেলেকে ফেরাতে কাতর আবেদন পরিবারের
অর্ণব মান্না (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 4:29 PM

পূর্ব মেদিনীপুর: বিগত কয়েক সপ্তাহের আশঙ্কা অবশেষে হল সত্যি। বেজে গেল যুদ্ধের দামামা। বৃহস্পতিবার সকালেই প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘোষণা করে দিলেন যে রাশিয়ার তরফে ইউক্রেনে মিলিটারি অপারেশন চালানো হবে। সংবাদ সংস্থা এএফপি সূত্রেই পুতিনের এই ঘোষণার কথা জানা গিয়েছে। এবার যুদ্ধের ঘোষণা হতেই আতঙ্কিত প্রত্যেকে। সাত সমুদ্র তেরো নদী পেরিয়ে যুদ্ধের আতঙ্ক ছড়িয়ে পড়েছে এ রাজ্যেও। কারণ ইউক্রেনে আটকে আছে এই রাজ্যেরই এক পড়ুয়া।

পূর্ব মেদিনীপুরের বাসিন্দা অর্ণব মান্না (২২)। মেডিক্যালের চতুর্থ বর্ষের ছাত্র তিনি। দীর্ঘ সাড়ে চার বছর তিনি রয়েছেন ওই দেশে। অর্ণবের আদি বাড়ি পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার থানার ভূঞ্জাখালী গ্রামে। অর্ণবের পরিবারের রোজগার চলে পান চাষ করে। বাবা কঙ্কণ মান্না (৪৫)। মা-মৌসুমী মান্না (৪০)। ছোট ভাই-অঙ্কন মান্না (১৭) একাদশ শ্রেণীর ছাত্র। যুদ্ধের খবর শুনতেই উদ্বেগে রয়েছে গোটা পরিবার। তাদের আর্জি সরকার সাহায্য করুক আটকে পড়া পড়ুয়াদের দেশে ফিরিয়ে আনতে।

অর্ণবের পিসির ছেলে সুরজিৎ মণ্ডল জানান, “ভাই বাইরে আছে ইউক্রেনে। ওই দেশে এখন যুদ্ধ শুরু হয়েছে । ও দীর্ঘ সাড়ে চার বছর রয়েছে ওই খানে। আজ সকালে কথা হয়েছে অ্যাপের মাধ্যমে। ইন্টারনেট পরিষেবা ব্যাহত। আমরা সরকারের কাছে আবেদন করবো যাতে আমাদের বাড়ির ছেলে ইউক্রেন থেকে ফেরানোর ব্যবস্থা করে।” বাবা কঙ্কন মান্না রায় বলেন, “আমার ছেলে ইউক্রেনের আছে গত চার বছরের বেশি । বর্তমান ওখানে যা পরিস্থিতি তাতে ভারত সরকারের কাছে আবেদন করছি যাতে আমার ছেলের সাথে আর যে ভারতীয়রা রয়েছে তাদের ফেরানোর ব্যবস্থা করুক সরকার। এটাই আমার আবেদন সরকারের কাছে।”

আরও পড়ুন: Child Harmed by Sharp weapon: ‘খবরটা শুনে বাড়িতে এসেই দেখি শুধু রক্ত আর রক্ত, ছেলেটাকে আমার ওরা…’

আরও পড়ুন: Basirhat Municpal Election: মহিলাদের আশীর্বাদ মাথায় নিয়ে পুরভোট জিততে মরিয়া তৃণমূল!