ভ্যাকসিন-বিক্ষোভ: স্বাস্থ্যকর্মীদের ঘরে আটকে শেকল তুলল জনতা, তীব্র উত্তেজনা পাঁশকুড়ায়

Vaccine: কয়েকজন নার্স ও স্বাস্থ্যকর্মীকে একটি ঘরে বন্দি করে রাখার অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের একাংশের বিরুদ্ধে। পাঁশকুড়ার উত্তর মেচগ্ৰাম ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এমন ঘটনায় রীতিমতো উত্তেজনা তৈরী হয়।

ভ্যাকসিন-বিক্ষোভ: স্বাস্থ্যকর্মীদের ঘরে আটকে শেকল তুলল জনতা, তীব্র উত্তেজনা পাঁশকুড়ায়
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 7:46 PM

পূর্ব মেদিনীপুর: সকাল থেকে স্বাস্থ্যকেন্দ্রের সামনে লাইনে দাঁড়িয়েছিলেন কয়েকশো মানুষ। কিন্তু হঠাৎ করে তাঁদের জানান হল কেবল স্লট বুকিং থাকলে তবেই মিলবে টিকা। অন্যরা আর টিকা পাবেন না। আর এতেই ধৈর্যের বাঁধ ভাঙল স্থানীয়দের। স্বাস্থ্যকর্মীদের ঘরে আটকে শেকল তুলে দেওয়ায় অভিযোগ উঠল তাঁদের বিরুদ্ধে। শুক্রবার ঘটনাটি ঘটেছে পাঁশকুড়া উত্তর মেচগ্রাম ব্লক স্বাস্থ্যকেন্দ্রে।

পাঁশকুড়ার উত্তর মেচগ্রাম ব্লক স্বাস্থ্য দফতর থেকে কয়েকদিন ধরেই ভ্যাকসিন মিলছিল না বলে অভিযোগ এলাকার বাসিন্দাদের। আর এদিন ফের ভ্যাকসিন দেওয়া হচ্ছে শুনে স্বাস্থ্যকেন্দ্রে ভিড় জমান তাঁরা। তবে অনেকক্ষণ লাইনে দাঁড়ানোর পর তাঁরা জানতে পারেন কেবলমাত্র অনলাইনে যাঁরা ভ্যাকসিনের স্লট বুক করেছেন, তাঁরাই টিকা পাবেন। অন্যদের ফিরে যেতে বলা হয়। এতেই ক্ষোভে ফেটে পড়েন ভ্যাকসিন নিতে আসা কয়েকশো মানুষ।

রীতিমতো স্বাস্থ্যকেন্দ্র ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। যাঁরা ভ্যাকসিন দিচ্ছিলেন তাঁদের মধ্যে কয়েকজন নার্স ও স্বাস্থ্যকর্মীকে একটি ঘরে বন্দি করে রাখারও অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের একাংশের বিরুদ্ধে। পাঁশকুড়ার উত্তর মেচগ্ৰাম ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এমন ঘটনায় রীতিমতো উত্তেজনা তৈরী হয়।

ঘটনাস্থলে ছুটে আসে পাঁশকুড়া থানার পুলিশ। কিন্তু তাতেও প্রথমে বিক্ষোভের আঁচ প্রশমিত হয়নি। পুলিশের সাথেও বচসা বাঁধে ভ্যাকসিন নিতে আসা সাধারণ মানুষের। পরে অবশ্য বিক্ষোভ সামলাতে লাইনে দাঁড়িয়ে থাকা প্রত্যেককে কুপন দেওয়া হয়। কিছুটা নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

এ নিয়ে পাঁশকুড়ার বিএমওএইচ বলেন, ভ্যাকসিনের যোগান কম। তাই সবাইকে এখনই টিকা দেওয়া সম্ভব হচ্ছে না। টিকাকরণের সীমাবদ্ধতায় তাঁদের কোনও হাত নেই বলে যুক্তি দেন স্বাস্থ্য আধিকারিক। আরও পড়ুন: লোকাল ট্রেন চালাতে পারে না, উপনির্বাচন চাইছে!’ মমতাকে কটাক্ষ শুভেন্দুর 

COVID third Wave