FIR against Suvendu: থানায় থানায় এবার শুভেন্দুর নামে FIR, পাল্টা কৌশল তৃণমূলের

FIR against Suvendu: আদিবাসী বিধায়ক সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেছেন শুভেন্দু, দাবি তৃণমূলের। তারই প্রতিবাদে অভিযোগ দায়ের করা হচ্ছে।

FIR against Suvendu: থানায় থানায় এবার শুভেন্দুর নামে FIR, পাল্টা কৌশল তৃণমূলের
শুভেন্দুর বিরুদ্ধে পথে নেমেছে তৃণমূল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 9:40 PM

কাঁথি: মন্ত্রীর অখিল গিরির মন্তব্যে সরগরম বাংলার রাজনীতি। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে করা মন্তব্যের জন্য অখিলের গ্রেফতারির দাবি রাজ্য জুড়ে সরব হয়েছেন বিরোধীরা। রাজ্যের একাধিক থানায় এফআইআর দায়ের করা হয়েছে বিজেপির তরফে। এই ইস্যুতে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ক্ষমা চাইলেও, এবার শাসক দল পাল্টা চাপ দিতে শুরু করল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। রাজ্যের আর এক মন্ত্রী তথা বীরবাহা হাঁসদা সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে এবার শুভেন্দুর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করল তৃণমূল।

গত শুক্রবার অখিল গিরির সেই বিতর্কিত বক্তব্যের ভিডিয়ো প্রকাশ্যে আসার পর থেকেই বীরবাহা সম্পর্কে শুভেন্দুর মন্তব্যের কথা মনে করাচ্ছে শাসক শিবির। তৃণমূলের তরফে একটি ভিডিয়ো টুইট করা হয়েছে, যেখানে বীরবাহা সম্পর্কে মন্তব্য করতে শোনা যাচ্ছে শুভেন্দু অধিকারীকে। মহিলা ও জনজাতি সম্প্রদায়কে ছোট করা শুভেন্দু স্বভাব বলে কটাক্ষ করেছে তৃণমূল। আর এবার সেই হাতিয়ারকে সামনে রেখেই পাল্টা এফআইআর করল ঘাসফুল শিবির।

মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর থানায় অভিযোগ দায়ের করল তৃণমূল। এদিন কোটনাউড়ি মোড় থেকে ভগবানপুর নতুন রাস্তার মোড় হয়ে ভগবানপুর থানার সামনে হাজির হয় তৃণমূল কংগ্রেসের নেতা ও কর্মী সমর্থকেরা। সেখানে শুভেন্দু অধিকারীর কুশপুতুল পুড়িয়ে শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবি জানান তাঁরা। শেষে ভগবানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। উল্লেখ্য, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে করা মন্তব্যের জন্য রাজ্যের মন্ত্রী অখিল গিরিকে গ্রেফতারির দাবিতে সোমবারই ভগবানপুর থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। আর মঙ্গলবার শুধু ভগবানপুর নয়, কাঁথি,এগরা সহ জেলার প্রায় সবকটি থানায় অভিযোগ দায়ের করা হয় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নামে।

তৃণমূল কংগ্রেসের কাঁথি সাংগঠনিক জেলার চেয়ারম্যান, অভিজিৎ দাস জানান, ‘আদিবাসী বিধায়ক সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেছেন শুভেন্দু। তারই প্রতিবাদে অভিযোগ দায়ের করছি আমরা।’ এই প্রতিবাদ চলবে বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে তাঁর দাবি, বিজেপি বাংলার জন্য ভাবে না, ১০০ দিনের টাকা বন্ধ করে দেয়, বাংলায় বিবাদ লাগানোর চেষ্টা করে।

কাঁথি সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি সুদাম পণ্ডিত বলেন, দুর্নীতি আর চুরির দায়ে তৃণমূলের সর্বস্তরের নেতারা জর্জরিত। তাঁর দাবি, কোনও প্রমাণ ছাড়াই বিজেপি নেতাদের বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে। তাঁর আরও অভিযোগ, অখিল গিরি যে মন্তব্য করেছেন, তা কোনও ভাবে চাপা দিতে না পেরে এভাবে পাল্টা অভিযোগ দায়ের করছে তৃণমূল।