Nandigram: বোমার টিনের বক্সে তৃণমূলের পতাকা, কী হচ্ছে নন্দীগ্রামে?

Nandigram: এলাকার বাসিন্দাদের দাবি, যে টিনের বক্সে ওই বোমা ছিল সেই বক্সে আবার তৃণমূলের পতাকাও লাগানো ছিল। ওই জায়গায় পান বরোজের যে সমস্ত শ্রমিকেরা কাজ করেছিল তাঁরা প্রথমে বোমাগুলি দেখতে পান।

Nandigram: বোমার টিনের বক্সে তৃণমূলের পতাকা, কী হচ্ছে নন্দীগ্রামে?
শোরগোল এলাকায় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2024 | 5:08 PM

নন্দীগ্রাম: ভোট মিটলেও অশান্তির রেশ যেন কিছুতেই মেলাচ্ছে না। একাধিক জেলার মতো অশান্তির আবহ পূর্ব মেদিনীপুর জেলাতেও। ফের বোমা উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো নন্দীগ্রামে। পুলিশ এলে তাঁদের ঘিরে ধরে চলল বিক্ষোভও। এদিন নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের দাউদপুর গ্রাম পঞ্চায়েত এলাকার সাইফুল্লাচক গ্রামে একটি টিনের বক্সের মধ্যে বোমা উদ্ধার হয়। ঘটনার খবর চাউর হতেই শোরগোল পড়ে যায় এলাকায়। 

এলাকার বাসিন্দাদের দাবি, যে টিনের বক্সে ওই বোমা ছিল সেই বক্সে আবার তৃণমূলের পতাকাও লাগানো ছিল। ওই জায়গায় পান বরোজের যে সমস্ত শ্রমিকেরা কাজ করেছিলেন তাঁরাই প্রথমে বোমাগুলি দেখতে পান। জানান এলাকার বাসিন্দাদের। তখন টিনের বক্স দেখতে ভিড় জমেছে কৌতূহলী জনতার। খবর যায় পুলিশে। খবর পাওয়া মাত্র ওই এলাকায় ছুটে আসে নন্দীগ্রাম থানার পুলিশ। এদিকে পুলিশ আসতেই তাঁদের ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে দেখা যায় এলাকার লোকজনকে। যদিও পুলিশই শেষ পর্যন্ত টিনে থাকা বোমা উদ্ধার করে নিয়ে যায়। 

বক্সের গায়ে তৃণমূলের পতাকা লাগানো থাকায় তা নিয়ে চাপানউতোর শুরু হয়েছে এলাকার রাজনৈতিক মহলে। যদিও আদপে কে বা কারা ওই বোমা রেখেছে তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। তদন্ত শুরু করেছে নন্দীগ্রাম থানার পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এলাকার লোকজনকে। যদিও এলাকার বিজেপি নেতৃত্ব সরাসরি তৃণমূল কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তুলছে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিচ্ছে শাসকদল।