কবে ভোট, কে প্রার্থী কিচ্ছু জানা নেই, পুরুলিয়ায় বিজেপি প্রার্থীর ‘সমর্থনে’ ব্যানার

বিজেপির (BJP) দাবি, তৃণমূল ইচ্ছাকৃত এসব করছে। পাল্টা শাসকদলের বক্তব্য, গোষ্ঠীকোন্দলের জেরেই এই ঘটনা।

কবে ভোট, কে প্রার্থী কিচ্ছু জানা নেই, পুরুলিয়ায় বিজেপি প্রার্থীর 'সমর্থনে' ব্যানার
এই পোস্টার ঘিরেই বিতর্ক।
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 5:12 PM

পুরুলিয়া: ভোট ঘোষণার (Bengal Assembly Election 2021) আগেই একদিকে রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর আগমন। অন্যদিকে প্রচারের হিড়িক জেলায় জেলায়। প্রার্থী কে হবেন তা নিয়ে এখনও কোনও সঙ্কেতই দেয়নি দল। তার আগেই বিভিন্ন জায়গায় বিজেপি ‘প্রার্থী’র সমর্থনে নাম, ছবি দিয়ে ব্যানার। আদ্রা থানার কাশীপুর বিধানসভা এলাকার এই ছবি নিয়ে দলের অন্দরেই ক্ষোভ দেখা দিয়েছে।

বারবার বিজেপি নেতৃত্বের তরফে ঘোষণা করা হয়েছে, যতক্ষণ না দলের শীর্ষনেতৃত্ব সবুজ সঙ্কেত দিচ্ছে, প্রার্থী নিয়ে কোনও গুজব ছড়ানো যাবে না। কিন্তু এরইমধ্যে কাশীপুরের পলাশকোলা, কাটা রাঙ্গুনি-সহ একাধিক জায়গায় দেখা গেল ব্যানার। সেখানে আবার প্রার্থীর নাম, ছবিও দেওয়া। রবিবার সকাল থেকে এই ব্যানারগুলি নিয়ে তুমুল চর্চা শুরু হয়েছে জেলায়।

আরও পড়ুন: ‘উদয়ন গুহকে প্রার্থী চাই না’, দিনহাটায় ফের প্রকাশ্যে তৃণমূলের ‘গোষ্ঠীকোন্দল’

ব্যানারগুলি দেওয়া হয়েছে বিবেক রাঙ্গা নামে এক বিজেপি কর্মীর সমর্থনে। সঙ্গে লেখা, ‘আসন্ন ২০২১ বিধানসভা নির্বাচনে কাশীপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী বিবেক রাঙ্গাকে পদ্মফুল চিহ্নে ভোট দিন’। দলের একাংশের মত, কেউ অত্যুৎসাহী হয়ে এই ঘটনা ঘটিয়েছে। আবার কেউ কেউ এই ঘটনার পিছনে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন।

পুরুলিয়া জেলা বিজেপির সম্পাদক রাজেশ চিন্না বলেন, ” এসব তৃণমূলের চক্রান্ত। ওদের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই এসব করছে। এতে আমাদের সংগঠনের কিছু ক্ষতি হবে না।” যদিও তৃণমূলের তত্ত্ব, জেলায় জেলায় গোষ্ঠীকোন্দলে নাজেহাল বিজেপি। অন্য দল ভাঙিয়ে বিজেপি নিজেদের শক্তি বাড়াতে চাইছে। এতে পুরনো বিজেপি কর্মীরা ক্ষুব্ধ হয়েই এসব ঘটাচ্ছে। তৃণমূলের পুরুলিয়া জেলা সহ-সভাপতি জয় বন্দ্যোপাধ্যায় বলেন, “এই কাজের সঙ্গে তৃণমূল কোনওভাবেই যুক্ত নয়। এটা বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের বহিঃপ্রকাশ।”