অভিষেকের সফরের আগেই তপ্ত পাহাড়, পড়ল গুরংবিরোধী পোস্টার, পুড়ল গাড়ি

দার্জিলিং: যুব তৃণমূল সভাপতি তথা ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের আগেই উত্তপ্ত পাহাড়। মমতা বন্দ্যোপাধ্যায়ের গঠিত বোর্ড সদস্যের গাড়িতেই আগুন। অন্যদিকে গুরঙের বিরুদ্ধে পড়ল পোস্টার। ঘটনাকে ঘিরে ফের উত্তেজনা। শনিবার রাতে দামাই বোর্ডের এক সদস্যের মৃত্যু হয়। তাঁর সৎকার অনুষ্ঠানেই যোগ দিতে গিয়েছিলেন দামাই বোর্ডের চেয়ারম্যান গঙ্গাসাগর পঞ্চকোটি। বাদামতলা এলাকায় গাড়ি দাঁড় করিয়ে সৎকার্যে […]

অভিষেকের সফরের আগেই তপ্ত পাহাড়, পড়ল গুরংবিরোধী পোস্টার, পুড়ল গাড়ি
গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে
Follow Us:
| Updated on: Jan 03, 2021 | 2:32 PM

দার্জিলিং: যুব তৃণমূল সভাপতি তথা ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের আগেই উত্তপ্ত পাহাড়। মমতা বন্দ্যোপাধ্যায়ের গঠিত বোর্ড সদস্যের গাড়িতেই আগুন। অন্যদিকে গুরঙের বিরুদ্ধে পড়ল পোস্টার। ঘটনাকে ঘিরে ফের উত্তেজনা।

শনিবার রাতে দামাই বোর্ডের এক সদস্যের মৃত্যু হয়। তাঁর সৎকার অনুষ্ঠানেই যোগ দিতে গিয়েছিলেন দামাই বোর্ডের চেয়ারম্যান গঙ্গাসাগর পঞ্চকোটি। বাদামতলা এলাকায় গাড়ি দাঁড় করিয়ে সৎকার্যে অংশ নেন তিনি। অভিযোগ, ফিরে দেখেন তাঁর গাড়ি দাউ দাউ করে জ্বলছে। এক্ষেত্রে সরাসরি নাম না নিলেও বিনয় তামাং গোষ্ঠীর দিকে ইঙ্গিত করেছেন তিনি।

অন্যদিকে, আবার রবিবার সকালেই পাহাড়ের বিভিন্ন জায়গায় বিমল গুরুঙের বিরুদ্ধে পোস্টার পড়ে। হাতে লেখা পোস্টারগুলিতে বলা হয়, “কিছুই করেননি গুরুঙ। উপরন্তু কার্শিয়াঙকে অপমানিত করেছেন।”

গুরুঙের প্রত্যাবর্তনের পর পাহাড়ের রাজনীতিক সমীকরণ নতুন ছকে চলছে। গুরুং বনাম তামাং লড়াইয়ে তপ্ত পাহাড়ের রাজনীতি। পাহাড়ে ফেরা নিয়ে ইতিমধ্যেই বিনয়পন্থী শিবিরের বিরোধিতার মুখে পড়েছেন গুরুং। তামাং প্রকাশ্য সভা থেকে ঘোষণা করেছেন, ‘গুরুংয়ের চ্যাপ্টার ক্লোজ হয়ে গিয়েছে।’ ৭ জানুয়ারি কালিম্পঙে জনসভা করবেন বিমল গুরুং। তার আগেই বাক্যবাণে তপ্ত হচ্ছে কালিম্পং-কার্শিয়াং।

আরও পড়ুন: ফুরফুরা শরিফে আসাদউদ্দিন ওয়েইসি, বৈঠক আব্বাস সিদ্দিকির সঙ্গে

এদিকে, আগামিকাল থেকে ৮ জানুয়ারি পর্যন্ত পাহাড়েই থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সফরে তিনি তিনটি কর্মিসভা ও একটি জনসভা করবেন বলে জানা গিয়েছে। শিলিগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে সভা করবেন অভিষেক। প্রত্যাবর্তনের পর গুরং যে মমতা বন্দ্যোপাধ্যায়ের পথে হাঁটছেন, তা স্পষ্ট করে দিয়েছেন। ফলে সবমিলিয়ে এখন পাহাড়ের শীতলতাকে ছাপিয়ে যাচ্ছে রাজনৈতিক উষ্ণতা।