১৩ দিনে করোনাজয়ী ৯৫ বছরের বৃদ্ধা, ফিরলেন বাড়ি

করোনা থেকে সেরে উঠলেন ৯৫ বছরের এক বৃদ্ধা। মাত্র ১৩ দিনের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার কর্ণমাধবপুর এলাকার বাসিন্দা কমলা মাঝি।

১৩ দিনে করোনাজয়ী ৯৫ বছরের বৃদ্ধা, ফিরলেন বাড়ি
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: করোনা (Corona) আবহে প্রতিদিন খারাপ খবর যেন স্বাভাবিক হয়ে গিয়েছে। প্রিয়জন থেকে পরিচিতের মৃত্যু একের পর এক মানুষের করোনা আক্রান্তের খবর। চারিদিকে শুধুই মন খারাপের খবর। তবে এর মধ্যেও রয়েছে একটা মন ভাল করার মতো খবর। করোনা থেকে সেরে উঠলেন ৯৫ বছরের এক বৃদ্ধা। মাত্র ১৩ দিনের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার কর্ণমাধবপুর এলাকার বাসিন্দা কমলা মাঝি।

যেমন অদম্য জেদ তেমনি অফরান জীবনী শক্তি। তার ওপর নির্ভর করেই হেলায় অতিমারি ভাইরাসকে পরাজিত করলেন ৯৫ বছরের বৃদ্ধা। হাইপারটেনশন, ডায়াবেটিসের মতো কো-মর্বিডিটি থাকলেও করোনা বিশেষ সুবিধা করতে পারেনি তাঁর সঙ্গে। ১৩ দিনে হাসপাতালে থাকার পর শুক্রবার সুস্থ হয়ে বাড়ি ফিরলেন কমলা দেবী।

কমলা দেবীর পরিবার সূত্রে খবর, গত ৫ জুন করোনা আক্রান্ত হয়ে তিনি ভর্তি হন সাগরদত্ত মেডিকেল কলেজ হাসপাতালে। একে বয়স, তার ওপর হাইপারটেনশন, ডায়াবেটিসের মতো কো-মর্বিডিটি, তাই পরিবারের মানুষজন কিছুটা ভয়ই পেয়ে গেয়েছিলেন। কিন্তু প্রথম দিন থেকেই চিকিৎসায় সাড়া দিচ্ছেলেন কমলা দেবী।

অবশেষে শুক্রবার করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন বৃদ্ধা। কমলা দেবীর নাতি স্বপনবাবু জানান, এখন সম্পূর্ণ সুস্থই রয়েছেন দিদিমা।

করোনার জেরে অনেক তরতাজা প্রাণ চলে যাচ্ছে। সেক্ষেত্রে ৯৫ বছরের এই বৃদ্ধার করোনা থেকে সুস্থ হয়ে ওঠার খবর প্রকাশ্যে আসতেই যারা বর্তমানে কোভিড আক্রান্ত কিংবা এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে আতঙ্কিত, তাঁদের কাছে এই খবর নিঃসন্দেহে সাহস জোগাবে। অন্যদিকে দেশের পাশাপাশি রাজ্যেও করোনা সংক্রমণ কমছে। কমছে দৈনিক মৃত্যুও। আর এরই সঙ্গে এই ধরনের খবর নিঃসন্দেহে স্বস্তির।

আরও পড়ুন: ভোট পরবর্তী সন্ত্রাস ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা খোকন সেন 

এর আগেও রেকর্ড রয়েছে। কলকাতায় নন্দরানী আচার্য নামে এক ৯৫ বছরের বৃদ্ধা করোনা আক্রান্ত হয়েছিলেন। কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দীর্ঘ ২৫ দিন তিনি চিকিৎসাধীন ছিলেন তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালে। সেখান থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

Click on your DTH Provider to Add TV9 Bangla